মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

করোনায় প্রতিদিন অসহায় মানুষকে খাদ্য সহায়তা দিচ্ছেন এমপি মুন্না

করোনায় প্রতিদিন অসহায় মানুষকে খাদ্য সহায়তা দিচ্ছেন এমপি মুন্না

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে গৃহবন্দী মানুষ। ঘর থেকে বেরোনো বারণ। তাই ঘুরছে না গরীব, অসহায়, ছিন্নমূল, হতদরিদ্র ও দিনমজুরের আয়ের চাকা। হাড়ি চড়ছে না অসহায় পরিবারের উনুনে। একবেলা খেয়ে দুবেলা উপোস। তাদের কথা ভেবে দুই সপ্তাহের কঠোর লকডাউনে ৫শ মানুষকে প্রতিদিন রান্না করা খাদ্য সহায়তা দিচ্ছেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ও স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না।

দ্বিতীয় দিনের মতো শনিবার (২৪ জুলাই) দুপুরে সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশন চত্বর ও যমুনার তীরবর্তী পুরাতন জেলখানা ঘাট সংলগ্ন এলাকায় ভাসমান ও ছিন্নমূল ৫শ মানুষকে এই খাদ্য সহায়তা তুলে দেয়া হয়।

এর আগে শুক্রবার (২৩ জুলাই) করোনাকালীন সময়ে খাদ্য সহায়তা ‘মানুষের পাশে আমরা’ শ্লোগান নিয়ে সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশন চত্বরে ভাসমান ও ছিন্নমূল ৫শ পরিবারকে এই খাদ্য সহায়তা দেয়ার মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে এই কর্মসূচী শুরু করা হয়। আগামী ৫ আগস্ট পর্যন্ত এই খাদ্য সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে। ঢাকায়ও স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের খাদ্য সহায়তা কার্যক্রম চালমান রয়েছে।

খাদ্য সহায়তা বিতরণে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওয়াজ করণী লকেট, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ একরামুল হক, জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা, সদর উপজেলা স্বেচ্ছসেবকলীগের সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রাজু, সিরাজগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক আহবায়ক সিরাজুল ইসলাম রাজু, পৌর ছাত্রলীগের সভাপতি মতিউর রহমান মতিন, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রুবেল প্রমুখ।  

সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ও স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না বলেন, বৈশ্বিক মহামারি করোনায় কর্মহীন অসহায়দের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। এই দায়িত্ববোধের অংশ হিসেবেই ঈদের আগে শাটডাউনে নিম্নআয়ের ও দুস্থ মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্যে রাজধানী ঢাকায় ‘মানুষের পাশে আমরা’ শীর্ষক খাদ্য সহায়তা কর্মসূচী শুরু করে উন্নয়ন সংস্থা ‘স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশন’। এই উদ্যোগের মাধ্যমে প্রতিদিন ২০০ মানুষের একবেলা খাবারের ব্যবস্থা হয়। এরই ধারাবাহিকতায় ‘মানুষের পাশে আমরা’ কর্মসূচী চালু করা হয় সিরাজগঞ্জে। গত শুক্রবার (২৩ জুলাই) থেকে সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশন চত্বরে স্বাস্থ্যবিধি মেনে সিরাজগঞ্জে করোনায় ক্ষতিগ্রস্ত গরীব, অসহায়, ছিন্নমূল, হতদরিদ্র, দিনমজুর ও কর্ম হারানো ৫০০ মানুষকে খাদ্য সহায়তা দেয়ার মাধ্যমে কর্মসূচী শুরু করা হয়েছে। আগামী ৫ আগস্ট পর্যন্ত প্রতিদিনই রান্না করা খাদ্য সহায়তা কর্মসূচী অব্যাহত থাকবে।  

এমপি ডা. মিল্লাত আরও বলেন, স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশন বিশ্বাস করে, সবাই মিলে এগিয়ে আসার মাধ্যমেই এই বৈশ্বিক সঙ্কট দূর হবে। আসুন আমরা প্রত্যেকে প্রত্যেকের পাশে দাঁড়াই। এই সঙ্কটকালীন সময়ে তিনি দেশের বিত্তবানদেরও এগিয়ে আসার আহবান জানান। 

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ