মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

কাজিপুরে নাটুয়ারপাড়ায় পশুর হাট ভেঙে দিলেন ম্যাজিস্ট্রেট

কাজিপুরে নাটুয়ারপাড়ায় পশুর হাট ভেঙে দিলেন ম্যাজিস্ট্রেট

বর্তমান করোনা পরিস্থিতিতে সরকারের দেয়া বিধি নিষেধ উপেক্ষা করে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার নাটুয়ারপাড়ায় পশুর হাট লাগিয়েছিলেন হাট কর্তৃপক্ষ। খবর পেয়ে সিরাজগঞ্জ জেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বিজিবি নিয়ে সেখানে অভিযান চালান। পরে পশুর হাটটি ভেঙ্গে দেয়া হয় এবং হাটে স্বাস্থ্যবিধি না মানায় তিনজনকে বিভিন্ন অঙ্কে জরিমানা করা হয়েছে। 

জানা গেছে, উপজেলার চরাঞ্চল নাটুয়ারপাড়াতে সপ্তাহের শনিবারে পশুর হাট লাগাতো হাট কর্তৃপক্ষ। কিন্তু বর্তমান করোনা পরিস্থিতিতে সরকার সকল পশুর হাট বন্ধ করে দিয়েছেন। সরকারের বিধিনিষেধকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে করোনা পরিস্থিতিতেও জমজমাট পশুর হাট লাগাতেন তারা। সেখানে স্বাস্থ্য বিধির কোন বালাই ছিল না। বিষয়টি জানতে পারে প্রশাসন। 

পরে শনিবার (১০জুলাই) ১২টায় সিরাজগঞ্জের চিফ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট লিয়াকত সালমান বিজিবি নিয়ে ওই হাটে অভিযান চালিয়ে ছত্রভঙ্গ করে দেন। এসময় স্বাস্থ্য বিধি না মানায় তিনজনকে বিভিন্ন অঙ্কে জরিমানা করা হয়।

হাটের ইজারাদার নাটুয়ারপাড়া ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান চাঁন জানান, এই করোনা পরিস্থিতিতে তিনি পশুর হাট লাগাননি। পশুর মালিকেরাই হাট লাগিয়েছে। ক্রেতা বিক্রেতারা এসে ভীড় জমিয়েছে।

অভিযান পরিচালনাকারী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট লিয়াকত সালমান জনান, খবর পেয়ে বিজিবি নিয়ে ওই হাটে অভিযান চালিয়ে ছত্রভঙ্গ করে দিই। হাট কর্তৃপক্ষকে সাবধান করে দেয়া হয়েছে। পরবর্তীতে এরকম কাজ করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। 

অভিযানে সহযোগিতা করেন, বিজিবি কমাণ্ডার এমদাদুল, নাটুয়ারপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ বিল্পব মণ্ডলসহ ফাঁড়ির পুলিশ সদস্যরা। 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ