মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সুরঞ্জিত সেন স্মরণে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আলোচনা সভা

সুরঞ্জিত সেন স্মরণে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আলোচনা সভা

কাজিপুর বর্ষীয়ান রাজনীতিবিদ, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সাবেক সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্য আজ সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের ২য় তলার জহুর হক মিলনায়তনে এক স্মরণ সভার আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।সভায় প্রধান সহসেবে বক্তব্য রাখেন সাবেক স্বাস্থ্যমন্ত্রি মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, যাদের অবদানে আ.লীগ ক্রান্তিকাল পার করেছেন তাদের একজন বাবু সুরঞ্জিত সেন। তিনি ছিলেন বঙ্গবন্ধুর খুব ঘনিষ্টদের একজন। অপশক্তির দল বারবার তাকে রাজপথে রক্তাক্ত করেছে, জেল খাটিয়েছে কিন্তু নীতি থেকে তিনি কখনও সরে যাননি। অভিনেত্রি সারাহ বেগম কবরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক খাদ্যমন্ত্রি হাসান ইমাম, বিশিষ্ট অভিনেতা হাসান ইমাম,আ.লীগ নেতা মোজাফ্ফর হোসেন পল্টু, জোটের সাধারন সম্পাদক অরুণ সরকার রানা, বিশিষ্ট গীতিকার ও সুরকার শেখ শাহ আলম প্রমূখ। 

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী সুরঞ্জিত সেনগুপ্ত ১৯৭০ সালের নির্বাচনে প্রাদেশিক পরিষদে ছিলেন অন্যতম কনিষ্ঠ সদস্য।এরপর স্বাধীন দেশের প্রথম সংসদসহ চার দশকের প্রায় সব সংসদেই নির্বাচিত হয়েছিলেন। ষাটের দশকের উত্তাল রাজনীতি থেকে উঠে আসা এই নেতা সর্বশেষ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ছিলেন ।

সুরঞ্জিত সেনগুপ্ত দ্বিতীয়, তৃতীয়, পঞ্চম, সপ্তম, অষ্টম, নবম ও দশম জাতীয় সংসদসহ মোট সাতবার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংসদ বিষয়ক উপদেষ্টার দায়িত্ব পালন করেন। ২০০৮ সালে আওয়ামী লীগ দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসার পর তিনি রেলমন্ত্রী ছিলেন। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন।

২০১৭ সালের ৫ ফেব্রুয়ারি ভোররাতে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎ্সাধীন অবস্থায় ৭২ বছর বয়সে সুরঞ্জিত সেনগুপ্ত শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ