রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

উল্লাপাড়ায় দূর্গাপুজার প্রতিমা তৈরি নিয়ে ব্যাস্ত কারিগরগণ

উল্লাপাড়ায় দূর্গাপুজার প্রতিমা তৈরি নিয়ে ব্যাস্ত কারিগরগণ

সিরাজগঞ্জর উল্লাপাড়ায় দূর্গাপুজার প্রতিমা তৈরি নিয়ে ব্যাস্ত কারিগরগণ । দিন যতই এগিয়ে আসছে ব্যাস্ততা আরো বাড়ছে তাদের । প্রতিমা তৈরির কাজ দ্রুত শেষ করার জন্য প্রতিমার গায়ে কেও লাগাচ্ছেন মাটি আবার কেও দিচ্ছেন রংয়ের আস্র ? উল্লাপাড়া উপজেলায় এবার মোট ৮৭টি মন্ডপে দূর্গাপুজা অনুষ্ঠিত হবে বলে পূজা উদযাপন পরিষদ থেকে জানানো হয় । এর মধ্যে পৌরসভায় হবে ২৮টি মন্ডপ।

উল্লাপাড়ার পৌর এলাকার ঘোষগাঁতী পালপাড়ার প্রদীপ পাল এবার ২৫টি পূজা মন্ডপে প্রতিমা তৈরির কাজ করেছেন । বংশ পরস্পরায় তিনি এ কাজ করে আসছেন বলে জানান । তার প্রতিমা তৈরির কাজে তাকে পরিবারের অন্য সদস্যরাও সহযোগিতা করে থাকেন । দূর্গাপুজা প্রতিমা তৈরিতে তার স্ত্রী শিল্পী রানী পাল এবং দু’মেয়ে স্বর্না পাল ও অপর্না পাল সহযোগিতা করেন ।

শুক্রবার সরজমিনে সেখানে গিয়ে দেখা যায়, শিল্পী রানী পাল প্রতিমার গায়ে মাটির কাজ এবং রংয়ের আস্র দিচ্ছেন। তিনি জানান, দূর্গাপুজার প্রতিমা তৈরির কাজে স্বামীকে পুরাপুরি সহযোগিতা করে থাকেন । তিনি এবং তার দু’মেয়ে প্রতিমার গায়ে রং ও মাটির কাজ করে থাকেন । প্রায় ২০ বছর ধরে শিল্পী রানী পাল স্বামীকে প্রতিমা তৈরি কাজে সহযোগিতা করে আসছেন বলে তিনি জানান।

উল্লাপাড়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি গৌতম দত্ত বলেন, এরই মধ্যে দূর্গাপুজা নিয়ে তার কমিটির সদস্যদের সাথে কয়েক দফা আলাচনা সভা করেছেন । যাতে করোনার সময় সামাজিক দুরত্ব বজায় রেখে স্বল্প পির স্বরে শান্তিময় পরিবেশে দূর্গাপুজা শেষ করা যায় ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ