সোমবার, ০৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জের মুজিব সড়ক ও নিউ ঢাকা সড়কে বৃক্ষরোপন কর্মসূচী পালন

সিরাজগঞ্জের মুজিব সড়ক ও নিউ ঢাকা সড়কে বৃক্ষরোপন কর্মসূচী পালন

“সবুজ বৃক্ষ নির্মল পরিবেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”-এই গানকে সামনে রেখে সিরাজগঞ্জ শহরে র‌্যাব-১২ কর্তৃক বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়। রবিবার (০৯ আগস্ট, ২০২০) দুপুর  ১২০০ ঘটিকায় সিরাজগঞ্জ শহরের মুজিব সড়ক ও নিউ ঢাকা সড়কে এ কর্মসূচীর উদ্বোধন করা হয় । র‌্যাব-১২ এর সম্মানিত অধিনায়ক লেঃ কর্ণেল মুহাম্মদ খায়রুল ইসলাম, পিএসসি এ কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ পৌর মেয়র সৈয়দ আঃ রউফ মুক্তা সিরাজী, র‌্যাব-১২ এর সিপিএসসি, সিরাজগঞ্জের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মুজিব বর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে এবং র‌্যাব ফোর্সেস এর সম্মানিত মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম, পিপিএম মহোদয়ের পরামর্শক্রমে সারাদেশে সবুজায়ন কার্যক্রমকে এগিয়ে নিতে নিজেদের দায়িত্বপূর্ণ এলাকায় ফলদ, বনজ ও ভেষজ বৃক্ষের চারা রোপনের উদ্যোগ নেয় র‌্যাব-১২। এ উদ্যোগের অংশ হিসেবে সিরাজগঞ্জ শহরের মুজিব সড়ক ও নিউ ঢাকা সড়কের সবুজায়ন কার্যক্রম শুরু করা হয়। শহরের চান্দালি মোড় হয়ে এ দুটি সড়কে ফলদ, বনজ ও ভেষজ গাছের চারা রোপন করা হয় র‌্যাব-১২ এর পক্ষ থেকে।

পরিবেশ সংরক্ষণে সবুজায়ন প্রক্রিয়ার কোনো বিকল্প নেই। র‌্যাব ফোর্সেস তাই দেশের আইন শৃঙ্খলা রক্ষার পাশাপাশি এবার পরিবেশ রক্ষায় বদ্ধপরিকর। সে কারণে ত্রাণ বিতরণসহ অন্যান্য সামাজিক কার্যক্রমের পাশাপাশি দেশের সবুজায়ন প্রক্রিয়াকে এগিয়ে নিতে এগিয়ে আসে এলিট ফোর্স র‌্যাব। উল্লেখ্য, র‌্যাব-১২ এর দায়িত্বপূর্ণ পাঁচটি জেলা তথা সিরাজগঞ্জ, পাবনা, বগুড়া, টাঙ্গাইল ও কুষ্টিয়ার গুরুত্বপূর্ণ সড়ক, মহাসড়ক, স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় পর্যায়ক্রমে ৫০০০ (পাঁচ হাজার) গাছের চারা রোপন করা হবে র‌্যাব-১২ এর পক্ষ থেকে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ