রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

কাজিপুরে কৃষক মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত

কাজিপুরে কৃষক মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত

কৃষিখাতের উন্নয়ন ও কৃষকদের অধিক সুবিধা প্রাপ্তির জন্য সরকার নানামুখী পদক্ষেপ গ্রহন করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় সিরাজগঞ্জের কাজিপুরে কৃষক পর্যায়ে উন্নত মানের ডাল, তৈল ও মসলা বীজ উৎপাদন, সংরক্ষন ও বিতরণ (তৃতীয় পর্যায়ে) প্রকল্পের আওতায় বীজ উৎপাদন প্রদর্শনী এর কৃষি সম্প্রসারন অধিদপ্তর কাজিপুরের আয়োজনে শুভগাছা ইউনিয়নের তারাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন ২০২০ ইং সোমবার অনুষ্ঠিত হয়েছে এছাড়াও অত্র প্রকল্পের আওতায় চালিতাডাঙ্গা ইউনিয়ন ও কাজিপুর সদর ইউনিয়নে উক্ত কর্মসূচিটি পালিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, কৃষিসম্প্রসারণ অধিদপ্তর সিরাজগঞ্জের উপপরিচালক কৃষিবিদ হাবিবুল হক, শুভগাছা ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান খোকার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশিক্ষণ অফিসার এস,এম শহীদ নূর আকবর, জেলা বীজ প্রত্যয়ন অফিসার ফরিদুল হাসান, কৃষিসম্প্রসারন অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক কৃষিবিদ হাসান ইমাম, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রেজাউল করিম। এ সময় অতিথিবৃন্দরা ডাল, তৈল উৎপাদন সংরক্ষন ও বাজারজাত করনের উপরে আলোকপাত করেন। বিশেষ করে মশুর ও খেসারী ডাল এর উপর বিশেষ আলোকপাত করেন।

উল্লেখ্য কাজিপুর কৃষি অধিদ্প্তর কার্যালয় নদীবিধৌত কাজিপুরে কৃষি ও কৃষকদের উন্নয়নের জন্য নানা সময় নানা পদক্ষেপ, প্রশিক্ষন, প্রনোদনা, পরামর্শ প্রদান করে কৃষিখাতকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। উক্ত মাঠ দিবস অনুষ্ঠানে প্রায় একশত পঞ্চাশ জন কৃষাণ-কৃষাণী উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ