রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

কামারখন্দে পরিবেশ দূষণের প্রতিবাদ করায় শিক্ষককে পিটিয়ে আহত

কামারখন্দে পরিবেশ দূষণের প্রতিবাদ করায় শিক্ষককে পিটিয়ে আহত

সিরাজগঞ্জের কামারখন্দের ঝাঐল ইউনিয়নের শালদাইড় গ্রামে বেকারির ফ্যাক্টারীর দূষিত পানি, ফ্যাক্টারির ময়লা আবর্জনা, চুলার দূষিত ধোঁয়া নির্গত করার অনুরোধ করায় এ বি মতিন ট্রাস্ট স্কুল এন্ড মাদ্রাসার স্কুল শাখার সিনিয়র শিক্ষক মো. নুরুল ইসলাম (২৮) কে পিটিয়ে গুরুতর আহত করার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় (২১জানুয়ারী) মঙ্গলবার মোকাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামারখন্দ থানা আমলী আদালতে মামলা করা হয়েছে। কিন্তু প্রভাবশালী হওয়ায় এখন পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি ও মামলার পরে বিভিন্নভাবে ভয়ভীতি ও হুমকি দিচ্ছে বলেও অভিযোগ করেন পরিবারটি।

আহত নুরুল ইসলাম বলেন, গত ২০১৯ সালের ১৩ ডিসেম্বর কোচিং-এ যাওয়ার সময় পপি ফুড প্রোডাক্টস এর মালিক গাজীবর রহমান আমাকে মারার হুমকি দিয়ে বলে ওরে একেবারে শেষ করে দে তখন আজাদুল ইসলাম মুকুল লোহার শাবল দিয়ে আমার ডান পায়ের হাঁটুতে বারি মেরে পায়ের অঈখ ছিড়ে ফেলে।

পরে শাহ আলমসহ ৫-৬ জন আমার ছোট ভাই সোহেল রানা (২৩), ও চাচা আঃ সাত্তার (৬৫) পিটিয়ে আহত করে। নুরুল ইসলাম আরও বলেন, তারা আসলে আমাদেরকে পরিকল্পিত করে হত্যার উদ্দেশ্যে মারার চেষ্টা করেছে। পরে চিকিৎসা অবস্থায় আতœীয়দের পরামর্শ অনুযায়ী ৬ জনকে আসামী করে মামলা দায়ের করেছি। তবে মামলা দায়ের করার পরেও পপি ফুড প্রোডাক্টস এর মালিক কতৃপক্ষ বিভিন্নভাবে ভয়ভীতি হুমকি দিচ্ছে। এজন্য আমার পরিবার ও আমি শষ্কায় রয়েছি।

মামলার এজাহার সূত্রে জানা যায়, পপি ফুড প্রোডাক্ট এর দুষিত পানি ও অন্যান্য আবর্জনা, চুলার দূষিত ধোঁয়া অনিয়মন্ত্রিত নির্গত হওয়ায় রাস্তার সাধারণ মানুষের চলাচলের অসুবিধা হয়। এটি পরিবেশ বান্ধব করার অনুরোধ করলে দেশীয় অস্ত্র দিয়ে মো. নুরুল ইসলামকে আঘাত করে তার ডান পায়ের অঈখ ছিড়ে ফেলে এছাড়া তার চাচা ও ছোট ভাইকে গাজীবর রহমানসহ প্রায় ৬ জন তাদেরকে আঘাত করে। এ ঘটনায় ছয়জনের নাম উল্লেখ করে মামলা করা হয়েছে।

মামলার আসামীরা হলেন, শালদাইড় গ্রামের মৃত নাছের আলীর ছেলে গাজীবর রহমান (৬০), গাজীবর রহমানের ছেলে আজাদুল মুকুল (২৮), মো. আঃ কুদ্দুসের ছেলে শাহ আলম (৩৩), মৃত মনছের আলীর আলীর ছেলে আঃ কুদ্দুস (৫২), মৃত মনছের আলীর ছেলে ইদ্রিস আলী (৪৫), মৃত আঃ রহমানের ছেলে এস এম ফেরদৌস রহমান কুট্টি। উল্লেখ্য, ২০১৯ সালের ২৭মে, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই, ঝাল চানাচুরসহ কয়েকটি পণ্য তৈরী এবং পরিবেশ অধিদপ্তরের বৈধ ছাড়পত্র, ট্রেড মার্ক লাইসেন্স না থাকায় পপি ফুড প্রোডাক্টসকে ৪০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ