শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কাজিপুরের সোনামুখী স্ট্যান্ড থেকে বাজার পর্যন্ত সড়ক নির্মাণ শুরু

কাজিপুরের সোনামুখী স্ট্যান্ড থেকে বাজার পর্যন্ত সড়ক নির্মাণ শুরু

সিরাজঞ্জের কাজিপুরের সোনামুখী বাজারের দীর্ঘ প্রতিক্ষীত  সিএনজি স্ট্যান্ড থেকে বাজার পর্যন্ত রাস্তার সিসিকরণ কাজ শুরু হয়েছে। শনিবার সকাল দশটায় এই কাজের উদ্বোধন করেন সোনামুখী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান আলী খান। ইউনিয়ন পরিষদের নিজস্ব অর্থায়নে এই কাজ করা হচ্ছে। একইসাথে রাস্তার পাশ দিয়ে পাকা ড্রেন নির্মাণ করা হচ্ছে।

কাজিপুরের বন্দরনগরী সোনামুখী বাজারের ঢোকার মুল এই রাস্তাটির দৈর্ঘ্য মাত্র ১৩০ মিটার।  রাস্তাটি  পাকাকরণ ও পয়ঃনিষ্কাশনের জন্যে গত তিন বছর যাবৎ একের পর এক জাইকার টেন্ডারে নাম লেখানো হয়েছে। কিন্তু  প্রত্যেকবারই অজ্ঞাত কারণে কাজটি বাতিল হয়েছে। সর্বশেষ গত বছরের জুলাই মাসে জাইকার বিেেশষজ্ঞ টিম এই কাজটি পরিদর্শনে আসে। তারাও ড্রেনসহ রাস্তাটি করার পক্ষে মতামত ব্যক্ত করেন। কিন্তু জাইকার স্থানীয় প্রতিনিধি এই প্রকল্পটি বাতিল করে অন্যত্র বরাদ্দ দেন। ফলে একটু বৃষ্টি হলেই ওই রাস্তায় জমানো পানি মাড়িয়ে সোনামুখী হাটে ও বাজারে আসা শত শত মানুষকে চলতে হয়।

 সোনামুখী বাজারের মুদী দোকানী আব্দুল হামিদ বলেন, প্রায় পাঁচ বছর যাবৎ এই রাস্তার কারণে আমি একটু বৃষ্টি হলেই আর দোকান করতে পারি না। দোকানের সামনে হাঁটু পানি জমে থাকে।  ড্রেন না থাকার কারণে ওই পানি বেরোবার সুযোগ নেই। কাজ শুরু হয়েছে।  দ্রুততার সাথে কাজটি শেষ করার অনুরোধ রইলো। একই অভিব্যক্তি ব্যক্ত করে শুটকি দোকানী আব্দুল মান্নান, মুদি দোকানী লিটন মিয়াসহ ওই রাস্তার পাশের দোকানীগণ। তারা  ইউপি চেয়ারম্যানকে এই উদ্যোগ নেবার জন্যে সাধুবাদ জানান।

  সোনামুখী ইউপি চেয়ারম্যান শাহজাহান আলী খান বলেন, জাইকার সাথে অনেক দেনদরবার সাবেক ইউএনও স্যার মিলে করেছিলাম। তারা বারবার কাজটি বাতিল করেছে। জনগণের দুর্ভোগ লাঘবে তাই কাজটি শুরু করলাম।

 কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার জানান,  জনগণের দুর্ভোগ লাঘবে  সোনামুখী চেয়ারম্যান সাহেব ভালো উদ্যোগ নিয়েছেন। কাজটি যথাযথভাবে করার জন্যে সবার সহযোগিতা কামনা করছি।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর