শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জ নারী উদ্যোক্তাদের মাঝে সেলাই মেশিন ও সনদ বিতরণ

সিরাজগঞ্জ নারী উদ্যোক্তাদের মাঝে সেলাই মেশিন ও সনদ বিতরণ

সিরাজগঞ্জে নারী কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সিরাজগঞ্জ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যেগে সেলাই মেশিন প্রশিক্ষণ গ্রহণকারীদের মাঝে সেলাই মেশিন ও সনদ পত্র বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুর ১২ ঘটিকায় সিরাজগঞ্জ জেলার স্টেশন রোডস্থ মালাবী বাসভবনে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।

সিরাজগঞ্জ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি শারিতা মিল্লাত (সিআইপি) এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ পৌর আ’লীগের সভাপতি হেলাল উদ্দীন, সিরাজগঞ্জ সদর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম সজল, সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা, সিরাজগঞ্জ জেলা আ’লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন ফারুক প্রমুখ।

এসময় সিরাজগঞ্জ জেলার বিভিন্ন নারী উদ্যোক্তাগণ কে হাতে কলমে সেলাই মেশিন প্রশিক্ষণ দেওয়ানো হয়। পাশাপাশি নারী হয়েও সুন্দরভাবে নিজের কাজ নিজে করে এগিয়ে যাওয়ার আহবান জানানো হয়। প্রশিক্ষিত নারীরাও নিজেরা শিখে, আশেপাশের নারীদের প্রশিক্ষিত করার জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য পরিকল্পনা গ্রহণ করেন।

প্রশিক্ষণ শেষে আলোচনা সভায় বক্তারা নিজেদের সেরাটা দিয়ে আরও নারী উদ্যোক্তা তৈরি করার জন্য নতুন নতুন পরিকল্পনা গ্রহণ করতে পারেন। সবশেষ প্রশিক্ষিত নারীদের সেলাই মেশিন ও সনদ পত্র বিতরণ করা হয়। ভবিষ্যতেও সিরাজগঞ্জ জেলার নারী উদ্যোক্তাদের পাশে থাকবে বলে নিশ্চয়তা দিয়েছেন সিরাজগঞ্জ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি কর্তৃপক্ষ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর