শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বেলকুচিতে ১২ দিনব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণের উদ্বোধন

বেলকুচিতে ১২ দিনব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণের উদ্বোধন

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম (পিইডিপি-৪) সাব-কম্পোনেন্ট ২.৫ এর আওতায় সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার ৬টি ইউনিয়ন ও পৌরসভায় ৭০টি উপানুষ্ঠাকি প্রাথমিক বিদ্যালয়ের মাধ্যমে ১৯৩২ জন (ঝরে পড়া বা বিদ্যালয়ে ভর্তি না হওয়া) ৮-১৪ বছর বয়সী শিশুদের দ্বিতীয় বার প্রাথমিক শিক্ষায় ফিরে আনতে ১২ দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষন উদ্বোধন করা হয়েছে।

এ প্রশিক্ষনে মাধ্যমে সুযোগ ও আনুষ্ঠানিক শিক্ষার মূলধারায় ফিরে আসতে পারে তার জন্য এক সুবর্ণ সুযোগ তৈরি হবে।

এ উপলক্ষে আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বিষয়ক জেলা পর্যায়ের অবহিতকরণ কর্মশালা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, সিরাজগঞ্জের আয়োজনে ও সেভ দ্যা কান্ট্রি ও পরিবর্তনের সহযোগিতায় আজ সোমবার (২২শে আগষ্ট) বিকালে উপজেলা অডিটোরিয়াম হল রুমে শিক্ষক সুপার ভাইজারগনের ১২ দিনব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। প্রশিক্ষণ চলবে ২২শে আগষ্ট থেকে ৩রা সেপ্টেম্বর পর্যন্ত।

উদ্বোধন অনুষ্ঠানে বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল।

তিনি তার বক্তব্যে বলেন, ঝড়ে পড়া বা স্কুলে না যাওয়া শিশু যেদিন পাওয়া যাবে না সেদিন আমাদের শিক্ষা ব্যবস্থা এগিয়ে যাবে। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। এটা ভেবেই আমাদের কাজ করে যেতে হবে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো সহকারী পরিচালক আহসান হাবীব, সেভ দ্যা কান্ট্রি পরিচালক খলিলুজ্জামান শিহাব, পরিবর্তনের পরিচালক আব্দুর রাজ্জাক রাজু, উপ-পরিচালক রুখসানা খাতুন, এছাড়াও কর্মশালায় উপস্থিত ছিলেন বিভিন্ন সংস্থার প্রতিনিধিগণ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর