শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কাজিপুরে ১৫ বিঘা জমি দখল মুক্ত করে আশ্রয়ণ প্রকল্প বাস্তবায়ন

কাজিপুরে ১৫ বিঘা জমি দখল মুক্ত করে আশ্রয়ণ প্রকল্প বাস্তবায়ন

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে প্রায় পাঁচশ শতক জমি অবৈধ দখলদারমুক্ত করে সেখানে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ কাজ শুরু করেছে। যার বাজার মূল্য প্রায় ১২ কোটি টাকা। উপজেলার হাজরাহাটি গ্রামের ওই জায়জা দীর্ঘদিন যাবৎ অবৈধ দখলদারদের দখলে ছিল।

কাজিপুর উপজেলা ভূমি অফিসের তথ্যমতে মোট প্রায় ১৫ বিঘার মতো জমি গত জুনমাসে উদ্ধার করে উপজেলা প্রশাসন। এরপর সেখানে মাটি ভরাট করে আশ্রয়ণ প্রকল্পের আওতায় ৬০ টির মতো ঘর নির্মাণ করা হচ্ছে। প্রকল্পের বাসিন্দাদের চলাফেরার জন্যে একটি রাস্তাও নির্মাণ করা হচ্ছে।

সরেজমিন বুধবার দুপুরে প্রকল্পের আওতায় নির্মিতব্য ৬০ ঘরের কাজ পরিদর্শন করেন সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোবারক হোসেন, ও ডেপুটি কালেক্টর মাসুদ হোসেন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক জমি উদ্ধার, দ্রুত মাটি ভরাট এবং প্রকল্পের ঘরের কাজ শুরু করায় আন্তরিক ধন্যবাদ জানান কাজিপুর উপজেলা প্রশাসনকে। তিনি বলেন, দখলদারদের নিকট থেকে ভূমি উদ্ধার করা একটি চ্যালেঞ্জিং কাজ। কাজিপুর উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে এই কাজটি এখানে দ্রুততার সাথে হয়েছে কোনরূপ ঝামেলা ছাড়াই। সেইসাথে মাননীয় প্রধানমন্ত্রীর চিন্তাপ্রসূত আশ্রয়হীন মানুষদের ঠিকানা করে দেবার কাজটিও এখানে দ্রুততার সাথে এগিয়ে চলেছে।আশা করছি সব কাজ দ্রুই শেষ হয়ে যাবে।

কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী বলেন, এই ঘরগুলো নির্মিত হলে এখানে ৬০টি পরিবার বসবাস করতে পারবে।এই কাজগুলো করবার জন্যে আমরা সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদ স্যারসহ সবার সহযোগিতা পাচ্ছি।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি)এবিএম আরিফুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার একেএম শাহা আলম মোল্লা।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর