• বুধবার   ১০ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৬ ১৪২৯

  • || ১৩ মুহররম ১৪৪৪

ঈদ উপলক্ষে সিরাজগঞ্জে যানজট নিয়ন্ত্রণ বিষয়ক মতবিনিময় সভা

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২ জুলাই ২০২২  

পবিত্র ঈদ উপলক্ষে সিরাজগঞ্জে যানজট নিয়ন্ত্রণ ও সড়ক নিরাপত্তা জোরদারকরণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরের দিকে জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে শ্রেমিক নেতা, পুলিশ বিভাগ, সড়ক বিভাগ ও স্টেকহোল্ডারদের সাথে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদের সভাপতিত্বে এ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী।

তিনি বলেন, ঈদ উপলক্ষে উত্তরবঙ্গের প্রায় ১৬ জেলার গাড়ী সিরাজগঞ্জ জেলা শহরের মাঝ দিয়ে যায়। এতে যানজট সৃষ্টি ও শহরবাসীর দূর্ভোগ পোহাতে হয়। এছাড়া শহরে এসব গাড়ী ঢুকে রাস্তা ভুলে এলোমেলো চলাচল করে উত্তরবঙ্গগামী গাড়ী। এতে সড়ক দূর্ঘটনার সংবাদ শিরোনাম উঠে আসে সিরাজগঞ্জের নাম। সিরাজগঞ্জ-হাটিকুমরুল গোলচত্বর থেকে অসংখ্য অনভিজ্ঞ মোটরসাইকেল চালক মহাসড়ক দিয়ে ঢাকাসহ বিভিন্ন জেলায় যাত্রী বহন করে। এ কারনে মহাসড়ক পথে বিভিন্ন স্থানে দূর্ঘটনা ঘটে থাকে। এ দুর্ঘটনা এড়াতে আইন শৃঙ্খলা বাহিনীকে নজরে আনতে হবে। এ সড়কের নলকা ব্রীজ ঈদ উল ফিতরের আগে নবনির্মিত চার লেন সেতুর এক পাশ খুলে দেয়া হয়। এতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয় নাই।

আগামী ঈদ উল আযহা উপলক্ষে নলকা ব্রীজে সব লেন খুলে দেয়া হবে। এজন্য ঠিকাদারী প্রতিষ্ঠানকে অবহিত করা হয়েছে এবং নলকা সেতু থেকে হাটিকুমরুল গোল চত্বর পর্যন্ত রাস্তা প্রসারিত ও যানজট নিরসনে চলাচলের জন্য প্রস্তুত করা হয়েছে। এছাড়াও কোরাবানীর পশু বহনকারী যানবাহন পশু নামিয়ে ঈদে ঘড়মুখি যাত্রী বহন করে এবং গুরুত্বপূর্ন বিভিন্ন মহাসড়কের পয়েন্টে থামিয়ে যাত্রী নামায়। এতে মহাসড়ক পথে ধীরগতির যানজটের সৃষ্টি হয়।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনির হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মাশুকাতে রাব্বি, বিআরটিএ'র সহকারি পরিচালক ইঞ্জি আতিকুর রহমান, মোটরযান পরিদর্শক আমির হোসেন, প্রেসক্লাবের সভাপতি সভাপতি হেলাল আহমেদ প্রমূখ।

এ সময় সকল উপজেলা নির্বাহী অফিসারগণ ও সরকারি কর্মকর্তাসহ শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ