শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কাজিপুরে সুবিধাবঞ্চিত মানুষদের সার্ভিস ডেস্ক উদ্বোধন

কাজিপুরে সুবিধাবঞ্চিত মানুষদের সার্ভিস ডেস্ক উদ্বোধন

মুজিববর্ষ উপলক্ষে দেশের প্রতিটি থানা এলাকায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক স্থাপন এবং প্রতিটি থানা এলাকায় গৃহহীন পরিবারের জন্য একটি গৃহ নির্মাণ মানবিক উদ্যোগ নিয়েছে বাংলাদেশ পুলিশ। ১০ এপ্রিল রবিবার উক্ত সার্ভিস সেবা ও ঘর হস্তান্তর কাজের ভার্চুয়ালি এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে “মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার’’ এ অঙ্গিকার বাস্তবায়নের লক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচির সাথে ভারচুয়ালী যুক্ত হয়ে সিরাজগঞ্জের কাজিপুর থানায় ‘নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধি ব্যক্তিদের সেবা সহায়তা প্রদানের জন্য ‘সার্ভিস ডেস্ক’ ও দুস্থ পরিবারের মাঝে গৃহ হস্তান্তর উদ্বোধন করা হয়। বেলা ১১টায় এ সার্ভিস ডেস্কের উদ্বোধন করেন কাজিপুর থানা অফিসার ইনচার্জ শ্যামল কুমার দত্ত (পিপিএম)। এ সময় কাজিপুর পৌর মেয়র মোঃ আব্দুল হান্নান তালুকদার,উপজেলা সমাজ সেবা অফিসার আলাউদ্দিন ,সাব- ইন্সপেক্টর মোঃ শাহিন মাহমুদ, মোঃ আসাদ,মিজানুর রহমান, এ এস আই তানজিনা সহ থানার সকল কর্মকর্তা ও কর্তব্যরত পুলিশ কনষ্টেবলরা ছাড়াও সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

এ ডেক্স চালুর ফলে এখন থেকে থানায় আগত ‘নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধি ব্যক্তিরা সহজে তাদের প্রয়োজনীয় সেবা পাবেন বলে থানা অফিসার ইনচার্জ শ্যামল কুমার দত্ত জানান ।ডেস্ক পরিচালনার জন্য একজন সাব-ইন্সপেক্টরের নেতৃত্বে প্রশিক্ষিত নারী পুলিশ সদস্যদের পদায়ন করা হয়েছে। ডেস্ক কর্মকর্তা থানায় আগত নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সমস্যা মনোযোগ সহকারে শুনে যথাযথ আইনি ব্যবস্থা নিশ্চিত করবেন।এ দিকে উপজেলার আলমপুর গ্রামের গৃহহীন অসহায় বিধবা মহিলা রুপিয়া বেগম ঘর পেয়ে আবেগে আপ্লূত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে ধন্যবাদ জানান ও তার দীর্ঘ হায়াত কামনা করেছেন।উল্লেখ যে ৪১৫ বর্গফুট আয়তনের দৃষ্টিনন্দন প্রতিটি গৃহ পরিবেশবান্ধব নির্মাণসামগ্রী দিয়ে তৈরি করা হয়েছে।যেখানে দুটি রুম,রান্না গর,আধুনিক বাথরুম,বারেন্দ্রা,সান প্রুফ সহ নানা সুবিধা। এছাড়া ও তার সংসার পরিচালনা করার একটি গরু প্রদান করা হয়।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর