শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

চৌহালীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন

চৌহালীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন

উন্নয়নের গণতন্ত্র শেখ হাসিনার মূলমন্ত্র 'এই  স্লোগানে সিরাজগঞ্জের চৌহালীর দুই ইউপির অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) প্রকল্প ২০২১-২২ অর্থবছরের প্রথম পর্যায়ের কাজ আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে শনিবার (১৯  ফেব্রুয়ারি) সকালে উপজেলার খাষকাউলিয়া ও খাষপুকুরিয়া দুই ইউনিয়নের রাস্তার প্রকল্পের আওতায় প্রথম পর্যায় ১৭২ জন নারী-পুরুষ দিনমজুর নিয়ে ৪০ দিনের কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন-উপজেলা চেয়ারম্যান ফারুক হোসেন সরকার ও  খাষকাউলিয়া সদর ইউপি চেয়ারম্যান আবু ছাইদ বিদ্যুত। 

এসময় খাষকাউলিয়া ইউপির ট্যাগ অফিসার ছানোয়ার হোসেন ও খাষপুকুরিয়ার  ইউপির ট্যাগ অফিসার  মো: মনিরুজ্জামান, সাবেক ইউনিয়ন আ'লীগের  সাধারণ সম্পাদক মাসুম সিকদার , বর্তমান সম্পাদক জাকির হোসেন, ইউপি সদস্য মজনু মিয়া ও রফিকুল ইসলামসহ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অপরদিকে,  দ্বিতীয় পর্যায়ে এ উপজেলায় অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) প্রকল্পের কাজ আনুষ্ঠানিকভাবে একযোগে উদ্বোধন করবেন স্থানীয় সাংসদ আলহাজ্ব  আব্দুল  মমিন  মন্ডল  এমপি। এসময় উপজেলা আওয়ামী লীগের  নবনির্বাচিত  সভাপতি তাজ উদ্দিন আহমেদ সহ  সাত ইউপির চেয়ারম্যানগন, স্ব-স্ব ইউনিয়ন সমূহের ইউপি সচিব এবং সদস্যবৃন্দ উপস্থিত থাকবেন।

এ উপজেলায় প্রায় ৯১০ জন শ্রমিক (ইজিপিপি) প্রকল্পে অংশগ্রহণ করছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোহাম্মদ মজনু মিয়া জানান, ২০২১ -২০২২ অর্থ বছরে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি আওতায় প্রথম পর্যায় কাজ শুভ উদ্বোধন করার হয়। 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর