শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

চৌহালীতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ-সার বিতরণ

চৌহালীতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ-সার বিতরণ

সিরাজগঞ্জের চৌহালীতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। চলতি ২০২১-২২ইং অর্থবছরে উচ্চ ফলনশীল নাবী জাতের পাট বীজ উৎপাদনের স্বয়ংসম্পূর্ণতা অর্জনের জন্য নাবী পাট বীজ উৎপাদন প্রদর্শণী বাস্তবায়নের লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

রোববার (১৯ সেপ্টেম্বর) সকালে চৌহালী উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে এ বীজ ও  সার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চৌহালী উপজেলা পরিষদের  চেয়ারম্যান ও আ'লীগের  সাধারণ  সম্পাদক  ফারুক  হোসেন  সরকার। 

চৌহালী  উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ জেরিন আহমেদের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন-কৃষি সম্প্রসারণ অফিসার নাসিব আহমেদ, খাষপুকুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো: মাসুম সিকদার, ছাত্রলীগের সহ সভাপতি মো: রোকনুজ্জামান রকু, রবিউল ইসলাম ও রমজান প্রামাণিক প্রমুখ।

এ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপ-সহকারী  কৃষি অফিসার  (ডিপ্লোমা) ছানোয়ার  হোসেন ,শামীম  আহমেদ সহ কৃষি বিভাগের অন্যান্য কর্মকর্তা ও কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে উপজেলা পাঁচটি ইউনিয়নের ২০ জন কৃষক-কৃষাণীর মধ্যে ৫০০ গ্রাম করে নাবী জাতে পাট বীজ এবং ১০ কেজি করে ইউরিয়া, ডিএপি ও এমওপি সার বিতরণ করা হয়। 

এছাড়াও প্রত্যেক কৃষককে উচ্চ ফলনশীল নাবী জাতের পাট বীজ উৎপাদনের স্বয়ংসম্পূর্ণতা অর্জনের জন্য নাবী পাট বীজ উৎপাদন প্রদর্শণী বাস্তবায়নের লক্ষে দুই হাজার ৬৩০ টাকা করে নগদ অর্থ সহায়তা প্রদান করা হবে। এদের মধ্যে উপজেলার খাষপুকুরিয়ার, খাষকাউলিয়া, বাঘুটিয়া ,উমারপুর  ও  ঘোড়জান  ইউনিয়নের কৃষকদের এ বীজ  ও রাসায়নিক সার বিতরণ  করা হয়েছে। 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর