রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

এই গরমে ঘরেই বানিয়ে ফেলুন স্ট্রবেরি আইসক্রিম

এই গরমে ঘরেই বানিয়ে ফেলুন স্ট্রবেরি আইসক্রিম

বাজারে এখন স্ট্রবেরি পাওয়া যায়। স্ট্রবেরির তৈরি বিভিন্ন রকম খাবার আমরা খেয়ে থাকি। তবে ঘরে তৈরি করে স্ট্রবেরি আইসক্রিম খেয়েছেন কি? না খেয়ে থাকলে আজই তৈরি করে ফেলুন স্ট্রবেরি আইসক্রিম।

এটি খেতে খুবই সুস্বাদু। বাচ্চা থেকে বৃদ্ধ সবারই পছন্দের খাবার এই আইসক্রিম। এই গরমে বানিয়ে ফেলতে পারেন স্ট্রবেরি আইসক্রিম। এই আইসক্রিম খুব কম সময় কম উপকরণ দিয়ে তৈরি করা যায়। চলুন তবে জেনে নেয়া যান স্ট্রবেরি আইসক্রিম তৈরির রেসিপিটি-  

উপকরণ: তরল দুধ দেড় কাপ, স্ট্রবেরি ১৫০ গ্রাম, কোল্ড হুইপিং ক্রিম এক কাপ, চিনি দেড় কাপ বা স্বাদ মতো, স্ট্রবেরি এসেন্স আধা চা চামচ। 

প্রণালী: প্রথমে একটি প্যানে তরল দুধের সঙ্গে চিনি মিশিয়ে নিন। মাঝারি আঁচে নাড়তে থাকুন। ফুটে উঠলে জ্বাল কমিয়ে দিন। এই আঁচে অনবরত নাড়তে থাকুন। দুধ কমে তিন ভাগের এক ভাগ হয়ে গেলে নামিয়ে নিন। পুরোপুরি ঠাণ্ডা হওয়া পর্যন্ত নাড়ুন। ঠাণ্ডা হওয়ার পর কনডেন্সড মিল্কের মতো হয়ে যাবে ঘনত্ব। এবার স্ট্রবেরি টুকরো করে কেটে দুধের মিশ্রণ দিয়ে মিহি ব্লেন্ড করে নিন।

বাটিতে কোল্ড হুইপিং ক্রিম ঢেলে নিন। ৩০ সেকেন্ড বিট করে স্ট্রবেরির মিশ্রণ ও স্ট্রবেরি এসেন্স মিশিয়ে নিন। আবারও বিট করুন। মিশ্রণটি ফুলে ওঠা পর্যন্ত বিট করে নিন। আইসক্রিম যে বাটিতে জমাবেন সেই বাটিতে ঢেলে ডিপ ফ্রিজে রেখে দিন ৮ থেকে ১০ ঘণ্টা। ৮ থেকে ১০ ঘণ্টা পর নামিয়ে পরিবেশন করুন মজাদার স্ট্রবেরি আইসক্রিম। 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ