• মঙ্গলবার   ২৮ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৪ ১৪২৯

  • || ২৮ জ্বিলকদ ১৪৪৩

বিরিয়ানির ঘ্রাণে কাবু পাঁচ বলিউড সুপারস্টার

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২২  

মুঘল সাম্রাজ্য ছাপিয়ে বিরিয়ানির ঘ্রাণ পড়েছে সারা পৃথিবীতে। এ কথা নিঃসন্দেহে বলা যায় যে, নানা পদের খাবারের মধ্যে বিরিয়ানি সেরা আবিষ্কার। তবে বাংলাদেশ ও ভারতের মানুষ বিরিয়ানিকে যেন অন্য লেভেলে নিয়ে গেছে।

সাধারণ মানুষের মতো বিরিয়ানিতে স্বাদ-গন্ধে মাতোয়ারা বলিউডের অনেক তারকাই। যদিও তারকারা কঠিন ডায়েট মেনে চলেন। নিজের শারীরিক সৌন্দর্য ধরে রাখতে এ কাজ তাদের করতেই হয়। এরপরও কয়েকজন তারকা রয়েছেন যারা বিরিয়ানির প্রতি প্রেম ছাড়তে পারেননি। সুস্বাদু অনন্য এই খাবারটিতে কাবু হয়েছেন তারা। জেনে নিন এমনই পাঁচ সুপারস্টারদের বিরিয়ানি প্রেম।

সালমান খান

বলিউডের ভাইজান খ্যাত এই অভিনেতা ডাই-হার্ড বিরিয়ানি লাভার। মায়ের হাতে রান্না করা বিরিয়ানি সালমানের কাছে সবচেয়ে প্রিয়। সাল্লু ভাইকে প্রায় সময় কয়েকটি নামকরা বিরিয়ানির কেন্দ্রে দেখা গেছে। নিজের প্রিয় হায়দরাবাদি মাটন বিরিয়ানি চেখে দেখতে সেসব জায়গায় গেছেন তিনি। এখানেই শেষ নয়। গেল লকডাউনে ঘরে বসে বিরিয়ানি রান্না করতেও দেখা গেছে সালমান খানকে।

আমির খান

ঝাল আর ভারী মুঘল খাবারের প্রতি বলিউডের মিস্টার পারফেকশনিস্ট খ্যাত এই অভিনেতার ভালোবাসা অনেক দিনের। সাধারণ তরকারি থেকে শুরু করে বিরিয়ানি- রাজকীয় সব খাবারই তার পছন্দ। বিরিয়ানির প্রতি আমিরের ভালোবাসা ফ্যানদের কাছে নতুন কিছু নয়। এমনকি পুনের একটি খাবারের প্রতিষ্ঠান তাদের একটি বিশেষ বিরিয়ানির আইটেমের নাম দেন ‘স্পেশাল আমির খান মাটন বিরিয়ানি’। বিশেষ এই বিরিয়ানির স্বাদ সর্বপ্রথম আমির খানই উপভোগ করেছিলেন। প্রশংসাও করেছেন বেশ।

শাহরুখ খান

বলিউড খানদের রাজা শাহরুখ খানও রয়েছে বিরিয়ানিপ্রেমীদের দলে। প্রায়ই ইন্টারভিউতে প্রিয় খাবারের নাম উঠলে তাকে বিরিয়ানির নাম বলতে শোনা গেছে। সালমান খানের সঙ্গে বেশ কিছু জায়গায় একসঙ্গে বিরিয়ানি খেয়েছেন শাহরুখ। প্রশংসা করেছেন সালমানের রান্না করা বিরিয়ানিরও।

কারিনা কাপুর

বিরিয়ানিতে কাবু হয়েছেন জিরো ফিগারের কারিনাও। সম্প্রতি ইনস্টাগ্রামে তিনি একটি পোস্ট শেয়ার করেছেন। যেখানে দেখা গেছে নিজের ক্রু সদস্য ও বন্ধুদের সঙ্গে চমৎকার বিরিয়ানি উপভোগ করছেন এই অভিনেত্রী। এক ইন্টারভিউতে কারিনা এও জানিয়েছিলেন, স্বামী সাইফ আলী খানের রান্না করা বিরিয়ানির ভক্ত তিনি।

নওয়াজুদ্দীন সিদ্দিকী

নিজের অভিনয় দক্ষতার জন্য এই অভিনেতা সুপরিচিত। মাটন বিরিয়ানির প্রতি তার ভালোবাসা রয়েছে। নানা ইন্টারভিউতে বলেছেন সে কথা। স্বরণ করেছেন ন্যাশনাল স্কুল অব ড্রামার দিনগুলোকে, যখন তিনি নিজের জন্য এবং রুমমেটদের জন্য বিরিয়ানি রান্না করতেন। সবাই মিলে খেতেন।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ