শুক্রবার, ০৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

প্রশ্নফাঁসের গুজব ছড়ালে ছাড় নয় : শিক্ষামন্ত্রী

প্রশ্নফাঁসের গুজব ছড়ালে ছাড় নয় : শিক্ষামন্ত্রী

প্রশ্নফাঁসের গুজব ছড়ালে কোনোভাবে তাকে ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ার করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, সম্প্রতি শেষ হওয়া এসএসসি পরীক্ষার মতোই এইচএসসি পরীক্ষা প্রশ্নফাঁস মুক্ত সম্পন্ন করা হবে। এ কারণে বিশাল কর্মযজ্ঞ হাতে নেয়া হয়েছে।

সোমবার (১ মার্চ) রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস কলেজে এইচএসসি পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে তিনি এ হুঁশিয়ারি দেন। পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে সার্বিক বিষয় তুলে ধরেন শিক্ষামন্ত্রী। এছাড়া তিনি সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা শেষ করতে সকল অভিভাবক, শিক্ষার্থী ও শিক্ষকসহ গণমাধ্যমের সহযোগিতা চেয়েছেন।

দীপু মনি বলেন, একটি পাবলিক পরীক্ষা আয়োজনের জন্য বিশাল কর্মযজ্ঞের সঙ্গে কয়েক হাজার প্রশ্নপত্র তৈরি করতে হয়। এসব কাজ করতে গিয়ে খুঁটিনাটি কিছু ভুল ধরা পড়ে। এ কারণে এসএসসি পরীক্ষায় অপ্রত্যাশিত কিছু সমস্যা দেখা দেয়। তবে এবার আমরা আরও সতর্ক হয়ে পরীক্ষা সম্পন্ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

শিক্ষামন্ত্রী বলেন, সারা দেশে নানা ধরনের কোচিং সেন্টার রয়েছে। তবে আমরা সেগুলো আলাদা করতে পারেনি। এ কারণে আজ ১ এপ্রিল থেকে আগামী ৬ মে পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে। কোচিং সেন্টারের সঙ্গে কিছু অসাধু ব্যবসায়ী রয়েছেন, তাদের কারণেই সব কোচিং সেন্টার বন্ধের এই ঘোষণা।

এইচএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে সিদ্ধেশ্বরী গার্লস কলেজে অবস্থানকালে শিক্ষামন্ত্রীর সঙ্গে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দফতর সংস্থা ও ঢাকা শিক্ষা বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: