বুধবার, ০১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সাত কলেজের ভর্তি পরীক্ষায় অংশ নেন ৮৫ শতাংশ শিক্ষার্থী

সাত কলেজের ভর্তি পরীক্ষায় অংশ নেন ৮৫ শতাংশ শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রায় ৮৫ শতাংশ পরীক্ষার্থী অংশ নেন।  শুক্রবার বিকেল সাড়ে ৩টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত রাজধানীর ১৪টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক  ড. মো. আব্দুস  সামাদ রাতে এক প্রতিক্রিয়ায় বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, রাজধানীর ১৪টি কেন্দ্রে বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে৷ এতে শতকরা ৮৫ শতাংশ পরীক্ষার্থী অংশগ্রহণ করেছেন। সুন্দর ও সুষ্ঠু পরিবেশে বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোথাও অপ্রীতিকর ঘটনার খবর আমরা পাইনি।

ফল প্রকাশের বিষয়ে অধ্যাপক সামাদ বলেন, সাধারণত সাতদিনের মধ্যেই ফল প্রকাশ করা সম্ভব হয়। তবে সাতদিন হয়ত লাগবে না। আশা করি, এর আগেই ফল প্রকাশ করতে পারব। ভর্তি পরীক্ষার ফলের ওপর কোনো সন্দেহ থাকলে পুনরায় নিরীক্ষার সুযোগ রয়েছে। এক্ষেত্রে মেধাতালিকা প্রকাশের তারিখ থেকে ৫ কার্যদিবসের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল এলাকার অগ্রণী ব্যাংকের শাখায় ১ হাজার টাকা ফি জমা দিতে হবে।

জমা রশিদসহ ‘বিজ্ঞান ইউনিট' প্রধান (ডিন, বিজ্ঞান অনুষদ) বরাবর আবেদন করে প্রার্থীর উত্তরপত্র নিরীক্ষা করানো যাবে। নিরীক্ষার ফলে প্রার্থীর অর্জিত নম্বরের পরিবর্তন হলে নিরীক্ষা ফি ফেরত দেওয়া হবে এবং মেধা তালিকায় প্রয়োজনীয় সংশোধন করে নেয়া হবে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর