বুধবার, ০১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ইন্টারনেটের দাম কমালো সরকার

ইন্টারনেটের দাম কমালো সরকার

ইন্টারনেটের ব্যবহার আরও প্রসার ঘটাতে ফের ব্যান্ডউইথের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। নতুন নির্ধারিত এই মূল্য দেশের ইতিহাসের সর্বনিম্ন বলে জানিয়েছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

বৃহস্পতিবার (২৭ জুন) ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারের সভাপতিত্বে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে ‘ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সাশ্রয়ী ডিজিটাল অবকাঠামো’ শীর্ষক এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস উপস্থিত ছিলেন।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা ম. শেফায়েত হোসেন বৈঠকের তথ্য জানিয়ে বলেন, শিক্ষার্থীসহ সাধারণ মানুষ যেন কম খরচে ইন্টারনেট ব্যবহার করতে পারেন, সেই লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। ২০০৯ সাল থেকেই এই সরকার ধাপে ধাপে ব্যান্ডউইথের দাম কমিয়ে আসছে। আরও একবার সেই দাম কমানো হলো। এটিই দেশের ইতিহাসে ব্যান্ডউইথের সর্বনিম্ন দাম বলে জানিয়েছেন মোস্তাফা জব্বার।

এর আগে ২০০৯ সালের আগস্টে প্রতি এমবিপিএস ব্যান্ডউইথের দাম ২৭ হাজার টাকা থেকে কমিয়ে ১৮ হাজার টাকা নির্ধারণ করা হয়। পরে ২০১১ সালের এপ্রিলে ১২ হাজার টাকা, ২০১২ সালের এপ্রিলে ৮ হাজার টাকা, ২০১৪ সালের এপ্রিলে ২৮শ টাকা এবং ২০১৫ সালের সেপ্টেম্বরে ব্যান্ডউইথের দাম প্রতি এমবিপিএস সর্বোচ্চ ৯৬০ টাকা ও সর্বনিম্ন ৩৬০ টাকায় নামিয়ে আনা হয়

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর