সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে (সিপিএইচ) উদ্বোধন করেন আইজিপি

রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে (সিপিএইচ) উদ্বোধন করেন আইজিপি

রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে (সিপিএইচ) নবনির্মিত বহির্বিভাগ ভবনের উদ্বোধন করেছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। রোববার বেলা ১১টায় রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে নতুন এ বহির্বিভাগের উদ্বোধন করেন তিনি।

এক বিজ্ঞপ্তিতে পুলিশ জানায়, আধুনিক চিকিৎসাসেবা প্রদানের জন্য চারতলা বিশিষ্ট স্টিলের কাঠামোতে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের বহির্বিভাগ তৈরি করা হয়। ফলে এখান থেকে দ্রুত সময়ে পুলিশ সদস্যদের চিকিৎসা প্রদান করা হচ্ছে।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল (সিপিএইচ) বাংলাদেশ পুলিশের শীর্ষস্থানীয় হাসপাতাল। এ হাসপাতাল থেকে পুলিশ ও তাদের পরিবারের সদস্যরা আধুনিকমানের চিকিৎসা ও ওষুধ পেয়ে থাকেন।

১৯৫৪ সালে এটি প্রতিষ্ঠা করা হয়। ১৯৯৭-২০০৫ মেয়াদে ‘বাংলাদেশ পুলিশ হাসপাতালসমূহ আধুনিকীকরণ’ শীর্ষক প্রকল্পের আওতায় এটিকে ৭০ থেকে ২৫০ শয্যায় উন্নীত করা হয়।

হাসপাতালে বর্তমানে যেসব বিভাগ চালু রয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য হলো- কার্ডিওলজি, গাইনি ও অবস, অর্থোপেডিক, শিশু, মেডিসিন, জেনারেল সার্জারি, নেফ্রোলজি, ইএনটি, ডার্মাটোলজি, চক্ষু ও দন্ত। কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে রয়েছে দেশের উন্নতমানের অত্যাধুনিক রেডিওলজি অ্যান্ড ইমেজিং ও ল্যাবরেটরি সুবিধা।

এছাড়া অত্যাধুনিক অপারেশন থিয়েটার, ডায়ালাইসিস ইউনিট, ১৬০ স্লাইচ সিটিস্ক্যান, এমআরআই মেশিন, ২৪ ঘণ্টা ইমার্জেন্সি সার্ভিস, ইকো-কার্ডিওগ্রাম সুবিধা, ডিজিটাল ম্যামোগ্রাফি, ইটিটি সুবিধা, ডিজিটাল এক্স-রে মেশিন, ৪-ডি আল্ট্রাসনোগ্রাম মেশিন ও ব্লাড ব্যাংক।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের কার্যক্রম ও রোগীর তথ্য ডিজিটাল ফরমেটে সংরক্ষণ এবং মনিটরিংয়ের জন্য হসপিটাল ইনফরমেশন সিস্টেম ও ল্যাবরেটরি ইনফরমেশন সিস্টেম সফটওয়্যার চালু করা হয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ