শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

যে ইউএনও`র বেতনের পুরোটাই ব্যয় হয় মানবকল্যাণে

যে ইউএনও`র বেতনের পুরোটাই ব্যয় হয় মানবকল্যাণে

২০১৮ সালের নভেম্বরে বামনায় ইউএনও হিসেবে যোগ দেন শিউলী হরি। দশ মাসেই এ উপজেলায় বিভিন্ন কর্মকাণ্ড ও আর্তমানবতার সেবায় দৃষ্টান্ত স্থাপন করে এলাকায় ব্যাপক পরিচিতি লাভ করেছেন তিনি। বিভিন্ন এলাকা ঘুরে চেয়ারম্যানদের সহায়তায় বিভিন্ন দুঃস্থ-অসহায় ও সহায়সম্বলহীন মানুষের খোঁজ-খবর নেন। 

নিজের বেতনের অর্থ থেকে বিভিন্ন সময়ে দুস্থদের আর্থিক সহায়তা করেন ইউএনও শিউলী। ঘূর্ণিঝড় ফণির ভয়াল তাণ্ডবে যখন বামনা উপকূলবাসী আতঙ্কিত তখন এই ইউএনও দিন-রাত বেড়িবাঁধের বাইরে বসবাস করা লোকজনের কাছে ছুটে গেছেন। নিজ হাতে তাদের আশ্রয়কেন্দ্রে নিয়ে এসেছেন। তাৎক্ষণিক সব কেন্দ্রে নিজে গিয়ে আশ্রিত মানুষের মুখে খাবার তুলে দিয়েছেন। 

এ বছর পাবিলিক সার্ভিস ডে অনুষ্ঠানে বামনার এই ইউএনওকে আর্তমানবতার সেবায় বিশেষ অবদান রাখার জন্য পুরস্কৃত করে সিভিল সার্ভিস কমিশন। শুধু আর্তমানবতার সেবাই নয় তিনি বামনায় যোগদানের পর প্রতিটি সরকারি প্রতিষ্ঠানের দুর্নীতিও কঠোর হস্তে দমন করেছেন বলে দাবি করেছেন একাধিক কর্মকর্তা।

বিষখালী নদীর অব্যাহত ভাঙনে উপজেলার রামনা ইউপির দক্ষিণ রামনা গ্রাম ও সদর ইউপির চেঁচান গ্রামে বেরিবাঁধ ভেঙে প্লাবিত হলে স্থানীয়রা তাকে জানায়। তিনি স্থানীয় এমপির সহযোগীতায় বরগুনা পানি উন্নয়ন বোর্ডে যোগাযোগ করে নতুন বেড়িবাঁধ নির্মাণের ব্যবস্থা করেন।

জাফ্রাখালী গ্রামের মানজুরা বেগম জানান, তার অসহায়ত্বের খবর শুনে একদিন দুপুরে তার বাড়িতে আসেন ইউএনও। তিনি তাকে তার অফিসে আসতে বলেন এবং অফিসে আসার খরচও দিয়ে আসেন। পরের দিন সে অফিসে আসলে তাকে জরুরি ত্রাণ তহবিল থেকে প্রায় ১৫ হাজার টাকা প্রদান করেন।

শিউলী হরি এ ময়মনসিংহের ফুলবাড়িয়ার সহকারী কমিশনার (ভূমি) থাকাকালীন ঘুষ দুর্নীতি শুন্যের কোটায় ছিলো। ভূমি অফিসে আগত লোকজন তাদের কাঙ্খিত সেবা পেতো। অফিসের কর্মকর্তা কর্মচারীরা তিনি চলে আসার পরে অনেকেই চোখের জল ফেলেছেন।

বুকাবুনিয়া ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান সবুজ জানান, এরকম একজন ইউএনও বামনার মানুষ আর কখনো পাবে বলে মনে হয় না। যিনি তার বেতনের একটি টাকাও নিজে খরচ করেন না। সব কিছুই গরিব অসহায় মানুষের মাঝে বিলিয়ে দেন। 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর