শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বৈধ-অবৈধ অস্ত্র উদ্ধারের উদ্যোগ নিতে লিগ্যাল নোটিশ

বৈধ-অবৈধ অস্ত্র উদ্ধারের উদ্যোগ নিতে লিগ্যাল নোটিশ

সংগৃহীত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানে বৈধ লাইসন্সের অস্ত্র জমাদান নিশ্চিত এবং অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান পরিচালনায় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

জনস্বার্থে ন্যাশনাল ল’ইয়ার্স কাউন্সিলের চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু এ লিগ্যাল নোটিশ পাঠান।

নোটিশে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন শান্তিপূর্ণ রাখতে বৈধ লাইসেন্সধারী অস্ত্র জমাদান নিশ্চিত এবং অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান পরিচালনার জন্য আইনশৃঙ্খলা বাহনীকে ইসি কর্তৃক প্রয়োজনীয় নির্দেশনা দিতে বলা হয়েছে। শিগগির এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ করতে প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) অনুরোধ জানানো হয়েছে নোটিশে।

নোটিশে বলা হয়, গত ১৫ নভেম্বর দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। দ্বাদশ সংসদ নির্বাচন শান্তিপূর্ণ রাখতে এবং সাধারণ মানুষের জানমালের নিরাপত্তার স্বার্থে বৈধ লাইসেন্সধারী অস্ত্র তফসিলোক্ত নির্বাচনকালের জন্য সংশ্লিষ্ট থানায় জমা রাখা আবশ্যক। শিগগির অবৈধ অস্ত্র উদ্ধারে বিশেষ অভিযান পরিচালনার লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনীকে বিশেষ নির্দেশনা দেওয়া আবশ্যক। সম্প্রতি বিভিন্ন পত্রপত্রিকার মাধ্যমে জানা গেছে, দ্বাদশ সংসদ নির্বাচনে অবৈধ অস্ত্রের ব্যবহার বৃদ্ধি পেতে পারে বলে বিশিষ্টজনরা উদ্যোগ প্রকাশ করেছে।

অনতিবিলম্বে বৈধ লাইসেন্সধারী অস্ত্র স্থানীয় থানায় জমাদানের বিশেষ নির্দেশনা ও দ্রুত অবৈধ অস্ত্র উদ্ধারে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান পরিচালনার জন্য বিশেষ নির্দেশনা দিতে সিইসির প্রতি নিকট নোটিশে অনুরোধ করা হয়।

সূত্র: ডেইলি বাংলাদেশ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর