শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে আত্মগোপন করে অপহরণের নাটকঃ,২ মাস পর উদ্ধার করলো পিবিআই

সিরাজগঞ্জে আত্মগোপন করে অপহরণের নাটকঃ,২ মাস পর উদ্ধার করলো পিবিআই

সিরাজগঞ্জে পাওনা টাকা চাওয়ায় নিজে আত্মগোপনে থেকে লিলি মার্কেটিং কোম্পানী লিমিটেডের মালিক সোহাগের নামে মিথ্যা অপহরণ মামলা দিয়ে কারাগারে পাঠিয়ে নিজে অন্য কোম্পানী চাকুরি করছেন। মিথ্যা ও সাজানো অপহরণ মামলা দায়েরের দুই মাস পর অপহৃত আতিকুল ইসলাম আতিক (২৩) কে বুধবার ঢাকার নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জ থানার ভুলতা এলাকার এনজেড টেক্সটাইল গ্রুপ লিমিটেডে কর্মরত অবস্থায় উদ্ধার করেছে সিরাজগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

অপহৃত আতিকুল ইসলাম আতিক সিরাজগঞ্জ সদর উপজেলার শিযালকোল ইউনিয়নের ধুকুরিয়া দক্ষিণপাড়া গ্রামের নেজাব আলীর ছেলে। বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোলস্থ পিবিআই কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিরাজগঞ্জের পুলিশ সুপার মোঃ রেজাউল করিম। সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, অপহৃত আতিক প্রায় ৯ মাস পূর্বে লিলি মার্কেটিং কোম্পানী লিমিটেডের নেমপ্লেট, চাবির রিং, মুকপান, প্লাষ্টিক আইডি কার্ড, স্কুল, ব্যাগসহ বিভিন্ন সামগ্রী তৈরিকৃত প্রতিষ্ঠানের সিরাজগঞ্জে মার্কেটিং অফিসার হিসেবে কর্মরত ছিলেন। চাকুরি করাবস্থায় মোটা অংকের টাকা আত্মসাত করে আতিক জান্নাতুল মার্কেটিং কোম্পানী নামে একটি কোম্পানী খুলে পণ্য বাজারজাত শুরু করে। বিষয়টি লিলি মার্কেটিং কোম্পানীর মালিক সোহাগ জানতে পারলে আতিকের সঙ্গে মোবাইল ফোনে বাগবিতন্ডা হয়। সেই ফোন কথাটি রেকর্ড করে পরিবারের সঙ্গে পরামর্শ করে আতিক নিজে আত্মগোপনে থেকে লিলি মার্কেটিং কোম্পানীর মালিকের নামে ২০২১ সালের ২০ জানুয়ারি আতিকের পিতা নেজাব আলী বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ২৬ জানুয়ারি কোম্পানীর মালিক সোহাগকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তাকে একাধিকবার অপহৃত আতিক ঢাকায় কর্মরত আছেন এমন তথ্য বার বার সোহাগের পরিবারের পক্ষ থেকে দিলেও রহস্যজনক কারণে পুলিশ তা আমলে নেননি। কোন উপায় না পেয়ে ঘটনাটি পিবিআইয়ের পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করে পরিবার। পরবর্তীতে বিষয়টি আমলে নিয়ে তদন্ত শুরু করে পিবিআই। তথ্য প্রযুক্তি ব্যবহার করে পিবিআই টিম নিশ্চিত হয় যে, অপহৃত আতিক নারায়গঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন ভুলতা এলাকায় অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে বুধবার (২১ এপ্রিল) ভুলতা এলাকায় অভিযান চালিয়ে এন জেড টেক্সটাইল গ্রুপ লিমিটেডে কর্মরত অবস্থায় আতিককে উদ্ধার করা হয়। বৃহস্পতিবার অপহৃত আতিককে মামলার তদন্তকারী কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, লিলি কোম্পানী লিমিটেডের মালিক সোহাগকে উপযুক্ত শিক্ষা দেওয়ার জন্যই নিজে আত্মগোপনে গিয়ে তার পিতাকে দিয়ে অপহরণ নাটক সাজিয়ে মিথ্যা মামলা দায়ের করে। পিবিআই পুলিশ সুপার আরও জানান, অপহরণের নাটক সাজানো ও একজন নিরপরাদ ব্যক্তিকে মামলা দিয়ে জেলে রাখার অপরাধে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন সিরাজগঞ্জ পুলিশ সুপার।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর