শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

তাড়াশে শিক্ষককে বাঁচাতে স্ত্রীসহ রক্ত দিলেন এমপি আজিজ

তাড়াশে শিক্ষককে বাঁচাতে স্ত্রীসহ রক্ত দিলেন এমপি আজিজ

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার এক শিক্ষকের জীবন বাঁচাতে সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. আবদুল আজিজ স্বস্ত্রীক রক্ত দিয়েছেন। গতকাল রোববার মধ্যরাতে ঢাকার ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে (বারডেম) ভর্তি ওই শিক্ষককে তারা রক্ত দেন।

জানা গেছে, রোববার বিকেলে তাড়াশ ইসলামিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস সালাম হার্টের সাতটি ব্লক নিয়ে ওপেন হার্ট সার্জারির জন্য ওই হাসপাতালে ভর্তি হন। পরে অপারেশনের জন্য ছয় ব্যাগ (এবি+) রক্ত লাগবে জানিয়ে নিজ ফেসবুক আইডিতে স্ট্যাটাস দেন ওই শিক্ষক।

পরে রাত ১১টার দিকে তার আবেগঘন স্ট্যাটাসটি সিরাজগঞ্জ-৩ আসনের এমপি অধ্যাপক ডা. আবদুল আজিজের নজরে আসে। এরপরে তিনি গুলশানের বাসা থেকে স্ত্রী ডা. হাফিজা সুলতানাকে ঘুম থেকে ডেকে তোলেন।

সে সময়ে তার গাড়িচালক ঘুমিয়ে পড়ায় তাকে না ডেকে নিজেই গাড়ি চালিয়ে রওনা হন শাহবাগের ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে। সেখানে শিক্ষক আবদুস সালামকে দেখে তার চিকিৎসার খোঁজ-খবন নেন।

পরে স্ত্রীসহ এমপি আজিজ তাদের রক্তের গ্রুপ নির্ণয় করে অবশিষ্ট পরীক্ষা-নিরীক্ষার পরে তিনি ও তার স্ত্রী দুই ব্যাগ রক্ত দেন। পরে হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে ওই শিক্ষককের চিকিৎসা বিষয়ে আলোচনা শেষে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

এ সময় প্রধান শিক্ষক আবদুস সালাম ওই সাংসদ ও তার স্ত্রীর মানবিকতা দেখে কেঁদে ফেলেন। তিনি সবার কাছে তার সুস্থতার জন্য দোয়া চান।

 

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর