শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কাজিপুরে মাথা গোঁজার ঠাঁই পেলেন ৬০ হতদরিদ্র পরিবার

কাজিপুরে মাথা গোঁজার ঠাঁই পেলেন ৬০ হতদরিদ্র পরিবার

ঘর পেল ছিন্নমূল ৬০টি পরিবার। শনিবার (২৭জুন) তারা আশ্রয়ণ প্রকল্পের আওতায় নির্মিত ঘরে জিনিসপত্র নিয়ে বসতি গড়েছেন। কাজিপুর উপজেলা প্রশাসনের সরাসরি তত্ত্বাবধানে এসব গৃহহীন মানুষদের মাঝে ঘর বরাদ্দ দেয়া হয়েছে।

কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের আওতায় কাজিপুরের চরাঞ্চলের খাসরাজবাড়ি ইউনিয়নে গৃহহীন মানুষের জন্যে নির্মিত হয় ৯০টি ঘর। সেখানে বরাদ্দও পায় অনেকে। কিন্তু নানা অনিয়মের কারণে বরাদ্দপ্রাপ্তরা সেখানে বাস করেননি। আর যারা প্রকৃত গৃহহীন তারা এসব ঘরের সুবিধা পাননি।

অবশেষে শনিবার কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী সরেজমিন খাসরাজবাড়ি আশ্রয়ন প্রকল্পে যান। এসময় পূর্বে বরাদ্দপ্রাপ্তদের অনেককেই তিনি ঘরে পাননি। পরে তাদের বাদ দিয়ে উপস্থিত লোকজনের সাথে কথা বলে প্রকৃত গৃহহীনদের মাঝে এসব ঘর বরাদ্দ দেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, ‘অনেক প্রভাবশালী নেতা তাদের নিজের, ভাই, বোন, শ্যালিকার নামে এসব ঘর বরাদ্দ নিয়ে সেখানে বাস না করে তালাবদ্ধ করে রেখেছিল। এসব জেনে এসে সরেজনি এসে যাদের পাইনি তাদের বরাদ্দ বাতিল করে প্রকৃত সৃবিধাভোগীদের নামে নতুন বরাদ্দ দেয়া হলো।’

এ সময় তিনি মুজিবপাড়া দুস্থ কল্যাণ সংস্থার মাধ্যমে বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ওষুধি গাছের চারাও তাদের মাঝে বিতরণ করেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর