শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

কমিউনিটি ব্যাংক শুধু পুলিশের নয়, দেশের জনগণেরও

কমিউনিটি ব্যাংক শুধু পুলিশের নয়, দেশের জনগণেরও

জনগণের কল্যাণের লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠিত হয়েছে কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড। কমিউনিটি ব্যাংক শুধু পুলিশ সদস্যদের জন্য নয়, জনগণের জন্য কাজ করবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ও কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান ড. বেনজীর আহমেদ।

মঙ্গলবার (২৮ জুলাই) দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কমিউনিটি ব্যাংকের গুলশান, ধানমন্ডি, চকবাজার ও উত্তরা এ চারটি শাখা উদ্বোধনকালে আইজিপি এ কথা বলেন।

দেশের জনগণ কমিউনিটি ব্যাংকে যেন নিজেদের ব্যাংক মনে করে উল্লেখ করে ভিডিও কনফারেন্সে বেনজীর আহমেদ বলেন, শুধু ব্যাংকের সংখ্যা বাড়ানোর জন্য নয়, এ ব্যাংকটি হবে অন্যদের চেয়ে আলাদা, স্বতন্ত্র বৈশিষ্ট্যমণ্ডিত। ইনোভেটিভ ব্যাংকিংয়ের মাধ্যমে দেশের জনগণের আর্থিক নিরাপত্তা দেওয়া এবং দেশের অর্থনৈতিক কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্যই কমিউনিট ব্যাংক প্রতিষ্ঠিত হয়েছে।  

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ অনেক ক্ষেত্রে বিশ্বে মডেল হিসেবে আবির্ভূত হয়েছে। আমরা চাই ব্যাংকিং জগতেও দেশে-বিদেশে কমিউনিটি ব্যাংক সবার সেরা হবে। ব্যাংকটির সেবা, কাস্টমারদের প্রতি আচরণ, টেকনোলজি হবে আন্তর্জাতিকমানের। যাতে আপনারা গ্রাহকের আস্থা অর্জন করতে পারেন। সেরাদের মধ্যে সেরা হওয়া ই-কমিউনিটি ব্যাংকের লক্ষ্য। আমরা খুব দ্রুত সারাদেশে বিস্তৃত হতে চাই।

ব্যাংকারদের উদ্দেশে আইজিপি বলেন, আপনাদের গতানুগতিক ব্যাংকিংয়ের বাইরে গিয়ে ইনোভেটিভ ব্যাংকিং নিয়ে আসতে হবে। গ্রাহকদের জন্য নতুন নতুন প্রোডাক্ট নিয়ে আসবেন। কাটিং এজ টেকনোলজি ব্যবহার করবেন। ব্যাংকিং জগতে আপনারা লিড করবেন যেন অন্যরা আপনাদের অনুসরণ করতে বাধ্য হয়।

বর্তমান করোনা পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন, আমরা হার না মানা জাতি। কোভিড-১৯ এর সঙ্গে যুদ্ধ করতে করতে আমরা এগিয়ে যাব। চলমান করোনায় চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, পুলিশের মতো ব্যাংকাররাও ফ্রন্টলাইনার।  

কোভিড-১৯ আক্রান্ত হয়ে দেশে ও দেশের বাইরে যারা মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার শান্তি কামনা করেন বেনজীর আহমেদ। এছাড়া যারা অসুস্থ রয়েছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করেন তিনি।  

পরে ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য ও অন্য কর্মকর্তাদের নিয়ে কেক কেটে আনুষ্ঠানিকভাবে কমিউনিটি ব্যাংকের নতুন চারটি শাখার উদ্বোধন করেন আইজিপি।

উদ্বোধন অনুষ্ঠানে পুলিশের অতিরিক্ত আইজি ড. মো. মইনুর রহমান চৌধুরী, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (সিইও) মসিউল হক চৌধুরী বক্তব্য রাখেন। এছাড়া রেলওয়ে রেঞ্জের অতিরিক্ত আইজি মো. মহসিন হোসেন, র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ডিআইজি (ফিন্যান্স অ্যান্ড ডেভেলপমেন্ট) আবু হাসান মুহম্মদ তারিক, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, অতিরিক্ত ডিআইজি (ডেভেলপমেন্ট) ড. শোয়েব রিয়াজ আলম, স্বতন্ত্র পরিচালক কাজী মশিউর রহমান উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর