শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

উল্লাপাড়ায় মানুষের মুখে অবিরত হাঁসি ফুঁটিছেন ইউপি চেয়ারম্যান

উল্লাপাড়ায় মানুষের মুখে অবিরত হাঁসি ফুঁটিছেন ইউপি চেয়ারম্যান

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পুর্ণিমাগাঁতী ইউনিয়নের কর্মহীন মানুষের ঘরে-ঘরে খাদ্যসহ বিভিন্ন সহায়তা সামগ্রী পৌছে দিচ্ছেন জেলার শ্রেষ্ট চেয়ারম্যান আল আমীন সরকার। তিনি দিন-রাত ইউনিয়নের এক প্রান্ত থেকে আরেক প্রান্ত ছুটে চলছেন এবং কর্মহীন ও হতদরিদ্র মানুষের ঘরে-ঘরে খাদ্য সহায়তা পৌছে দিচ্ছেন।

কর্মহীন মানুষের জন্য তার এসেবামুলক কর্মকান্ড নিঃসন্দেহে প্রশংসার দাবী রাখে। সরেজমিনে গিয়ে পুর্ণিমাগাঁতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল আমীন সরকারের সাথে কথা বলে জানাযায়,সংকটময় এই সময়ে তার ইউনিয়নে যেন কোন মানুষ খাদ্য সংকটে না খেয়ে থাকে সে বিষয়টি তিনি মাথায় রেখে এবং নিজেই নিয়োজিত থেকে ৬০ জন স্বেচ্ছাসেবক দিয়ে সার্বক্ষনিক সেবা দিয়ে যাচ্ছেন।

অপরদিকে কর্মহীন মানুষের ঘরে ঘরে দ্রুত খাদ্য সহায়তা পৌছে দেওয়ার জন্য তিনি ৬০ জন স্বেচ্ছাসেবককে ৩টি গ্রুপে বিভক্ত করে ৮ ঘন্টা পর পর প্রতি গ্রুপের ২০ জন স্বেচ্ছাসেবক এবং স্বেচ্ছাসেবকদের জন্য ব্যবহৃত ২০টি মোটরসাইকেল সার্বক্ষণিক পরিষদে নিয়োজিত রেখে খাদ্য সহায়তা পৌছে দিচ্ছেন।

এভাবে ইউনিয়নের যেখানেই মিলছে খাদ্যহীন পরিবারের সন্ধান সেখানেই পৌছে যাচ্ছে নিয়োজিত স্বেচ্ছাসেবকদের মাধ্যমে তার খাদ্য সহায়তা। এছাড়াও তিনি ইউনিয়নের প্রতিটি গ্রামে ৭ জন করে স্বেচ্ছাসেবক নিয়োজিত রেখেছেন। তাদের মাধ্যমে তিনি প্রতিটি গ্রামের মধ্যে খাবার সংকটে থাকা ব্যক্তিদের তথ্য সংগ্রহ করছেন এবং সংগৃহিত তথ্যের আলোকে তার পরিষদে নিয়োজিত রাখা স্বেচ্ছাসেবকদের দিয়ে তাৎক্ষনিকভাবে তাদের ঘরে-ঘরে খাদ্যসহ বিভিন্ন সহায়তা সামগ্রী পৌছে দিচ্ছেন।

ইউনিয়নের কর্মহীন মানুষের মুখে অবিরত হাঁসি ফুঁটিয়ে যেন তিনি হয়ে উঠেছেন তাদের হৃদয়ের এক প্রতিচ্ছবি। এদিকে তরুণ সমাজ সেবক ও চেয়ারম্যান আল আমীন সরকারের এ মানবসেবামুলক কাজের জন্য ভুয়সী প্রশংসা করছেন দলমত নির্বিশেষে ইউনিয়নের সকল শ্রেণীপেশার মানুষ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর