শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

শেষ মুহূর্তের গোলে লিভারপুলকে জেতালেন নুনেজ

শেষ মুহূর্তের গোলে লিভারপুলকে জেতালেন নুনেজ

সংগৃহীত

চোটজর্জর স্কোয়াড নিয়ে শেষ কয়েকদিন খেলতে হচ্ছে লিভারপুলকে। দলের অন্যতম প্রধান তারকা দারউইন নুনেজও ফিরেছেন গতকালের (শনিবার) ম্যাচ দিয়ে। যদিও প্রতিপক্ষের মাঠে এদিন ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা পয়েন্ট হারানোর পথেই ছিল। শেষ পর্যন্ত সেটি হয়নি একেবারে চূড়ান্ত বাঁশি বাজার আগমুহূর্তের গোলে। দারুণ এক গোলে উরুগুইয়ান তারকা নুনেজ লিভারপুলকে জয় এনে দিয়েছেন।

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি খেলতে অলরেডরা গিয়েছিল নটিংহ্যাম ফরেস্টের মাঠে। পুরো ম্যাচজুড়ে বল দখলে আধিপত্য দেখালেও, ঠিক জালের ছোঁয়া পাওয়া হচ্ছিল না সফরকারী লিভারপুলের। তাদের হাঁফ ছেড়ে নিঃশ্বাস নেওয়ার মুহূর্তটি আসে যোগ করা সময়ের নবম মিনিটে। রেফারি চূড়ান্ত বাঁশি বাজানোর আগমুহূর্তে হেড থেকে গোলটি করেন নুনেজ। যা লিভারপুলের শীর্ষস্থানও সংহত করেছে।

এরপর রেফারি পল টায়ারনি যখন শেষ বাঁশি বাজান, উদ্দাম উদযাপনে লাফিয়ে ওঠেন অলরেড বস ক্লপ। ফরেস্ট ফুটবলাররা তখন গিয়ে ঘিরে ধরেন রেফারিকে। গোলের আগমুহূর্তেও তার একটি সিদ্ধান্তকে নিয়ে উত্তাপ ছড়ায়। মাথায় আঘাত পেয়ে ইব্রাহিম কোনাতে পড়ে যাওয়ার পর রেফারির সিদ্ধান্ত লিভারপুলের দিকে যায়, বিষয়টি মানতে না পেরে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখালে লাল কার্ড দেখেন ফরেস্ট কোচ স্টিভেন রেইড।

এদিন ম্যাচের নির্ধারিত সময়ে দুই দলই গোলশূন্য সমতায় ছিল। ম্যাচের প্রথম অষ্টাদশ মিনিটে সুযোগ পায় লিভারপুল। অ্যান্ডি রবার্টসনের ক্রসে বক্সে লুইস দিয়াজের হেড রুখে দেন নটিংহ্যামের এক ডিফেন্ডার। ২৩তম মিনিটে দারুণ সেভে লিভারপুলকে রক্ষা করেন কুইভেন কেলাহার। স্বাগতিক আক্রমণের মুখে তিনিই তখন একমাত্র দেয়াল হয়ে আসেন। এরপর দুই দলই সুযোগ তৈরি করলেও, গোল পাওয়া হয়নি কারও।

রবার্টসনের বদলি হয়ে নুনেজ মাঠে নামেন ৬০তম মিনিটে। চার মিনিট পরই তিনি একটি সুযোগ পান। দুরূহ কোণ থেকে তার শট পাশের জালে লাগে। বদলি নামা আরেক মিডফিল্ডার সোবোসলাইয়ের একটি শটও বাধা পায় ফরেস্ট রক্ষণে। যোগ করা সময়ের পঞ্চম মিনিটে কর্নারে বক্সে নুনেজের হেড প্রতিপক্ষের একজনের গায়ে লেগে জালে জড়াতে যাচ্ছিল। দারুণভাবে এক হাতে ফিরিয়ে দেন গোলরক্ষক। এরপর শেষ বাঁশি বাজা যখন সময়ের ব্যাপার তখনই নুনেজের গোল। আর্জেন্টাইন মিডফিল্ডার অ্যালেক্সিস-ম্যাক আলিস্টারের ক্রসে ছয় গজ বক্সের মুখে লাফিয়ে হেড তিনি বল জালে পাঠান। উল্লাসে ফেটে পড়ে লিভারপুলের ডাগআউট।

এ নিয়ে ২৭ ম্যাচে ১৯ জয় ও ৬ ড্রয়ে শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট দাঁড়িয়েছে ৬৩। দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৫৯। যদিও তারা এক ম্যাচ ম্যাচ কম খেলেছে। সিটির সমান ২৬ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে তিনে আছে আর্সেনাল।

সূত্র: ঢাকা পোস্ট

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই