মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

বদলে গেল প্রতিপক্ষ, নতুন দুই দলের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা

বদলে গেল প্রতিপক্ষ, নতুন দুই দলের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা

সংগৃহীত

হংকংয়ে লিওনেল মেসি না খেলার কারণে আগামী মাসে আর্জেন্টিনার সঙ্গে অনুষ্ঠিতব্য দুটি প্রীতি বাতিল করেছে চীন। এ কারণে মার্চে যুক্তরাষ্ট্রের মাটিতে প্রীতি ম্যাচ খেলার ঘোষণা দিয়েছে আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশন (এএফএ)।

বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা আগামী ২২ মার্চ ফিলডেলফিয়ায় এল সালভাদর ও চারদিন পর লস অ্যাঞ্জেলেসে নাইজেরিয়ার মুখোমুখি হবে। এএফএ তাদের ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করেছে।

এর আগে চীনের হাংজুতে নাইজেরিয়া ও বেইজিংয়ে আফ্রিকান চ্যাম্পিয়ন আইভরি কোস্টের বিপক্ষে আর্জেন্টিনার খেলার কথা ছিল। গত ৪ ফেব্রুয়ারি মেসি ইনজুরির কারণে ইন্টার মায়ামির হয়ে হংকংয়ে খেলতে পারেননি। তাই চীন ম্যাচ দুটি বাতিল করেছে।

হংকংয়ের মেসির না খেলার বিষয়টিকে চীন রাজনৈতিকভাবে খাটো হয়েছে বলে দাবী মনে করছে। যদিও মেসি জানিয়েছেন শুধু ইনজুরির কারণেই তিনি খেলতে পারেননি। এখানে অন্য কোন বিষয় জড়িত নয়।

আট বারের ব্যালন ডি’অর বিজয়ী মেসি চাইনিজ সমর্থকদের কাছে অত্যন্ত জনপ্রিয়। কিন্তু ইন্টার মায়ামির প্রাক-মৌসুম সফরে হংকং বাছাই একাদশের বিপক্ষে ৪-১ গোলের পরাজয়ের ম্যাচটিতে মেসির না খেলাটা কোনভাবেই মেনে নেয়নি সমর্থকরা।

ম্যাচটি দেখার জন্য প্রায় ৪০ হাজার টিকেট কিনেছিল দর্শকরা। এমনকি ৩৬ বছর বয়সী প্রিয় তারকাকে দেখতে এক হাজার হংকং ডলারের টিকেটও বিক্রি হয়েছিল।

ম্যাচে মেসিকে দেখতে না পেয়ে সমর্থকরা ইন্টার মায়ামির কোচ জেরার্দো মার্টিনো ও মালিক ডেভিড বেকহ্যামকে উদ্দেশ্য করে দুয়োধ্বনি দেয়। আয়োজকদের কাছে তারা টিকেটের অর্থ ফেরতেরও দাবী জানায়।

আগামী জুন-জুলাইয়ে যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে। ২০২১ সালে ব্রাজিলে সর্বশেষ শিরোপা জয়ী আর্জেন্টিনা এবারও শিরোপা অক্ষুন্ন রাখার মিশনে মাঠে নামবে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই