শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে যোগ দিলেন বিটিআরসি চেয়ারম্যান

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে যোগ দিলেন বিটিআরসি চেয়ারম্যান

সংগৃহীত

টেলিযোগাযোগ খাতের সবচেয়ে বড় আন্তর্জাতিক প্রদর্শনী মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে যোগ দিয়েছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ।

স্পেনের বার্সেলোনায় এ প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে। ‘ফিউচার ফার্স্ট’ থিম নিয়ে ২৬ থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত চার দিনব্যাপী এই মোবাইল কংগ্রেসের আয়োজন করেছে বিশ্বের মোবাইল অপারেটরদের সংগঠন গ্লোবাল সিস্টেম ফর মোবাইল কমিউনিকেশন অ্যাসোসিয়েশন (জিএসএমএ)।

জানা গেছে, এবারের আসরে ৫জি, এআই, ডিক্স তৈরি করা, গেম চেঞ্জার, ডিএনএ ডিজিটালসহ বিভিন্ন উদ্ভাবনী প্রযুক্তি নিয়ে আলোচনা হবে। মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস বিশ্বব্যাপী টেলিযোগাযোগ কানেক্টিভটি ইকোসিস্টেমের জন্য সবচেয়ে বড় আয়োজন।

এবারের আসর ঘিরে ডিভাইস প্রস্তুতকারক, মোবাইল হ্যান্ডসেট প্রস্তুতকারক, প্রযুক্তি সেবা প্রদানকারী ও প্রযুক্তি বিক্রেতাসহ বিশ্বের বিভিন্ন দেশের নিয়ন্ত্রক সংস্থাসমূহের প্রতিনিধি, প্রযুক্তি বিশেষজ্ঞ, সরকারের নীতিনির্ধারক এবং টেলিযোগাযোগ খাত সংশ্লিষ্ট ব্যক্তিদের মিলন মেলায় পরিণত হয়েছে বার্সেলোনা শহর।

বিটিআরসির পক্ষ থেকে জানানো হয়েছে, কংগ্রেসে বিটিআরসির চেয়ারম্যান প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ, মোবাইল অপারেটর রবি আজিয়াটা লিমিটেড, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন লিমিটেড, টেলিযোগাযোগ প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে এবং চায়না একাডেমি অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (সিএআইসিটি) এর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন। এ সময় তিনি ৫জি ও কৃত্রিম বুদ্ধিমত্তাসহ অন্যান্য উচ্চ প্রযুক্তিসম্পন্ন বিভিন্ন টেলিযোগাযোগ প্রতিষ্ঠানের স্টল পরিদর্শন করেন। এই বৈশ্বিক সম্মেলনে বিটিআরসির চেয়ারম্যানসহ বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান।

সূত্র: Dhaka post

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই