শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আইফোন ১৩ প্রো ও গ্যালাক্সি এস২১-এর লড়াইয়ে কে জিতলো

আইফোন ১৩ প্রো ও গ্যালাক্সি এস২১-এর লড়াইয়ে কে জিতলো

ব্যাটারি সক্ষমতার বিবেচনায় আইফোন ১৩ প্রো’র কাছে হেরে গেল স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ স্যামসাং গ্যালাক্সি এস২১। এটি ছাড়াও একাধিক স্মার্টফোনকে হারিয়ে দিয়েছে আইফোনের সর্বশেষ সিরিজটি। ডিএক্সওমার্ক-এর  সদ্য প্রকাশিত এক প্রতিবেদনে এসব তথ্য ওঠে এসেছে। প্রতিষ্ঠানটি নিয়মিত বিভিন্ন স্মার্টফোনের ব্যাটারির সক্ষমতা পরীক্ষা নিরীক্ষা করে ফল প্রকাশ করে।

সেরা ব্যাটারি স্মার্টফোনের দৌড়ে ৭৬ পয়েন্ট নিয়ে আইফোন ১৩ প্রো ২৪তম হয়েছে। এর পেছনেই রয়েছে মটরওয়ালা ইডিজিই ২০ প্রো, গ্যালাক্সি এস ২১ ও ওয়ানপ্লাস ৯ প্রো। যদিও এসব ফোনের ব্যাটারি আইফোন ১৩ প্রো এর চেয়ে বেশি শক্তিশালী। তবে সক্ষমতার দিক দিয়ে আইফোন ১৩ প্রো বেশ এগিয়েছে।

চার্জিংয়ের জন্য আইফোন ১৩ প্রো ফোনের ব্যাটারির লেভেল ইন্ডিকেটরে দেখানো ১০০শতাংশ চার্জে পৌঁছতে সময় লাগে ১ ঘণ্টা ৩৪ মিনিট। কিন্তু ফোনের ৩ হাজার ৫৯৫ এমএএইচ ব্যাটারি সম্পূর্ণরূপে চার্জ হতে অতিরিক্ত আরও ৯ মিনিট লাগে।

এদিকে আইফোন ১৩ প্রো অন্যান্য কোম্পানির ফোনকে হারাতে পারলেও আইফোন ১৩ প্রো ম্যাক্সকে হারাতে পারেনি। এই ফোনটি ৮৯ স্কোর নিয়ে ডিএক্সওমার্কের ব্যাটারি চার্টে তৃতীয় স্থানে রয়েছে।

প্রতিবেদন অনুসারে, আইফোন ১৩ প্রো ৩,০৯৫ এমএএইচ ব্যাটারি নিয়ে মাঝারি ব্যবহারের সঙ্গে দুই দিনেরও বেশি ‘অটোনমি’ অর্জন করেছে। এছাড়াও, এই ফোনটির ওপর ‘অন দ্য গো’ নামক আরেকটি পরীক্ষাও করা হয়েছে, যাতে ভ্রমণের সময় ব্যাটারির আয়ু পরিমাপ করা যায়। কারণ যাতায়াতের সময় স্মার্টফোন ব্যবহারের ক্ষেত্রে একাধিক অতিরিক্ত চাহিদা থাকে, যা ব্যাটারি লাইফ কমিয়ে দেয়।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর