শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

যারা নির্বাচন বানচাল করতে চেয়েছে তাদের মুখ ফ্যাকাশে হয়ে গেছে

যারা নির্বাচন বানচাল করতে চেয়েছে তাদের মুখ ফ্যাকাশে হয়ে গেছে

সংগৃহীত

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশে গত ৭ জানুয়ারি একটি অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হয়েছে। ৪২ শতাংশ ভোট পড়েছে। যারা নির্বাচন বানচাল করতে চেয়েছিল তাদের মুখ এখন ফ্যাকাশে হয়ে গেছে। এখন তারা আবোল তাবোল বলা শুরু করেছে।

মঙ্গলবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে বিগত ৭ জানুয়ারি একটি অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হয়েছে। এ নির্বাচনে সহিংসতা হয়নি বললেই চলে, যেখানে ৪২ শতাংশ ভোট পড়েছে। তবে এ নির্বাচন নিয়ে দেশী বিদেশি বহু ষড়যন্ত্র ছিল। এ নির্বাচন বন্ধ করার চক্রান্ত ছিল। তার পরেও দেশে উৎসবমুখর নির্বাচন হয়েছে।

তিনি বলেন, নির্বাচনের পরে যে অপশক্তি নির্বাচন বর্জন করেছিল, তারা উন্মুখ হয়ে বসেছিল বিশ্ববাসী এ নির্বাচন নিয়ে কী বলে। কিন্তু বিশ্বের প্রায় অধিকাংশ দেশ আমাদের প্রধানমন্ত্রীকে টানা চার বার প্রধানমন্ত্রী হওয়ায় শুভেচ্ছা জানিয়েছেন, ৩২টি আন্তর্জাতিক সংস্থা শুভেচ্ছা জানিয়েছে। তখন তারা ভ্যাবাচ্যাকা খেয়েছে।

হাছান মাহমুদ বলেন, বিশ্বের বহু দেশ প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন সরকারের সঙ্গে কাজ করার অঙ্গীকার করেছে, আরও ৩২টি সংস্থা- জাতিসংঘ, ইউরোপীয় ইউনিয়ন, ইউরোপীয় কমিশন, বিশ্ব ব্যাংকসহ আন্তর্জাতিক সংস্থা শুভেচ্ছা জানিয়েছে। আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও গভীরতর করার কথা বলেছেন।

মন্ত্রী বলেন, অর্থনৈতিক সূচকে ১২৩ থেকে উন্নীত হয়ে ১১৬ তম দেশে উন্নীত হয়েছি আমরা। বাংলাদেশ এখন জিডিপিতে ৩৫তম অর্থনীতির  দেশ, আর পিপিপিতে ৩১ তম দেশ। বিভিন্ন সূচক বলছে যে, ২০৩৭ সালে বাংলাদেশ হবে ২০তম অর্থনীতির দেশ। আইএমএফ’র হিসাব, অনুযায়ী মাথাপিছু আয়ের দেশ হিসেবে ভারতকে বাংলাদেশ পেছনে ফেলেছে। অর্থনৈতিক সূচক, সামাজিক সূচকসহ সব ধরনের সূচকে আমরা পাকিস্তানকে পিছনে ফেলেছি। আজ পাকিস্তান আমাদের দেখে দীর্ঘশ্বাস-হাহুতাশ করে।

এখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর বহমানের দেশ রচনার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশ পরিচালনার সার্থকতা।রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় অংশ নেন সরকারি দলের সদস্য কামাল আহমেদ মজুমদার, নজরুল ইসলাম চৌধুরী, এইচ এম ইব্রাহীম, এম আব্দুল লতিফ, একরামুল করিম চৌধুরী, মকবুল হোসেন, খান আহমেদ শুভ, জাহিদ আহসান রাসেল ও সোলায়মান সেলিম। জাসদের সদস্য এ কে এম রেজাউল করিম তানসেন এবং স্বতন্ত্র সদস্য আব্দুল মজিদ, আবদুল্লাহ নাহিদ নিগার, সিদ্দিকুল আলম সিদ্দিক ও কামরুল আরেফিন।

সূত্র: ঢাকা পোস্ট

সর্বশেষ: