মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

জিয়ার মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে চাঁদাবাজির অভিযোগ, দুষছেন কপালকে

জিয়ার মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে চাঁদাবাজির অভিযোগ, দুষছেন কপালকে

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামী ২২ থেকে ৩১ মে পর্যন্ত ১০ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এই কর্মসূচির তদারকির জন্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল আউয়াল মিন্টু ও তাবিথ আউয়ালকে নিয়ে ৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে বিএনপি।

তবে কমিটির সদস্যরা দায়িত্ব পালন করতে রাজি হচ্ছেন না বলে নানা গুঞ্জন শোনা যাচ্ছে। ব্যক্তিগত সমস্যার কথা বলে কর্মসূচির তদারকি করতে রাজি হচ্ছেন না এসব নেতারা। মূলত কমিটিতে জায়গা দিয়ে তদারকির নামে তাদের কাছ থেকে বিপুল পরিমাণ চাঁদা আদায় করবে বিএনপি- এমন ভয় থেকেই জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানের দায়িত্ব নিতে অনীহা প্রকাশ করেছেন তারা। চাঁদাবাজির জন্য কাউকে প্রকাশ্যে কিছু না বলতে পারলেও নেতারা দুষছেন কপালকে। দলটির দু’জন দায়িত্বশীল নেতার সঙ্গে আলাপ করে বিষয়টি জানা গেছে।

এ বিষয়ে জিয়ার মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠান তদারকি কমিটির অন্যতম সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করবে বিএনপি। সেসব অনুষ্ঠান তদারকি করতে হবে আমাদের। এটি তো সম্মানের বিষয় আমাদের জন্য। তবে বিএনপির যেকোনো কমিটিতে স্থান পাওয়া যেমন সম্মানের তেমনি বিপদেরও। জানতে পেরেছি, অনুষ্ঠান সফল করার নামে চাঁদার চিঠি তৈরি করছেন রিজভী আহমেদ।

তিনি আরো বলেন, দোয়া মাহফিল, ফ্রি মেডিকেল ক্যাম্প, দুঃস্থদের মাঝে খাবার ও পোশাক বিতরণের জন্য জনপ্রতি বিভিন্ন হারে চাঁদার চিঠি ইস্যু করা হচ্ছে। আমার কাছেও ৩ লাখ টাকার একটি চিঠি এসেছে। এই দুর্দিনে এতগুলো টাকা দিতে কষ্ট হবে আমার।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল বলেন, আউয়াল পরিবার তো বিএনপির ব্যাংক হিসেবে পরিচিত। দলের পেছনে নিয়মিত অর্থ ব্যয় করতে হচ্ছে। আজ দেখলাম নতুন করে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠান বাবদ ১০ লাখ টাকা চেয়ে একটি চিঠি এসেছে। সামান্য দোয়া মাহফিল করতে কি ১০ লাখ টাকা লাগে? দল করতে গিয়ে তো একরকম জিম্মি হয়ে পড়েছি।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ