রোববার, ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ইন্টারপোলের লাস্ট ওয়ার্নিং, দেশে ফিরছেন তারেক রহমান!

ইন্টারপোলের লাস্ট ওয়ার্নিং, দেশে ফিরছেন তারেক রহমান!

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ দণ্ডপ্রাপ্ত হয়েছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান। বাংলাদেশ সরকারের বিশেষ অনুরোধে শাস্তির মুখোমুখি করতে তাকে দেশে ফেরাতে উদ্যোগী হয়েছিলো ইন্টারপোল। এরই ধারাবাহিকতায় ২০১৮ সালের মার্চের ২১ তারিখে সংস্থাটি তারেক রহমানকে ফিরিয়ে আনার জন্য রেড নোটিশ জারি করেছিলো। যার ধারাবাহিকতায় এবার তারেক রহমানকে লাস্ট ওয়ার্নিং দিলো ইন্টারপোল।

মূলত ইন্টারপোল আইএস সমর্থক তরুণী শামীমার সঙ্গে তারেক রহমানের আন্তঃযোগাযোগ সনাক্ত করেই এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে পুলিশ সদর দফতরের ন্যাশনাল কাউন্সিলিং ব্যুরো (এনসিবি)।

এনসিবি সূত্রের তথ্য অনুযায়ী, ২০১৫ সালে লন্ডনের যে তিন স্কুল-পড়ুয়া মেয়ে ইসলামিক স্টেট গোষ্ঠীর সাথে যোগ দেবার জন্য ব্রিটেন ত্যাগ করেছিল। তাদের ইন্ধন দিয়েছিলেন তারেক রহমান। উক্ত তিন নারীর মধ্যে তারেক রহমানের করা পূর্ব পরিকল্পনা অনুযায়ী এখন শামীমা বেগম যুক্তরাজ্যে ফিরে আসতে চান। যা বুঝতে পেরে দেশটির সরকার এখন শামীমাকে ইংল্যান্ডে প্রবেশ করতে দিচ্ছে না। তবে ইন্ধন দাতা তারেকও আর বেশি দিন ইংল্যান্ডে থাকতে পারবে না বলেও গুঞ্জন উঠেছে। কারণ ইন্টারপোল তাকে লন্ডন ত্যাগ করার লাস্ট ওয়ার্নিং দিয়ে দিয়েছি।

এ বিষয়ে এখনো তারেক রহমানের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তারেক রহমানের বিশ্বস্ত সূত্রে জানা গেছে, মরতে হলে ইংল্যান্ডে মরবেন তারেক, তবুও দেশে ফিরবেন না তিনি। ভুলেও বাংলাদেশে যাবেন না তারেক রহমান। যদিও তার আশায় বাংলাদেশে হাজার হাজার মানুষ এখনো বিএনপি করছেন। কিন্তু এতে তার কিছুই আসে যায় না। নিজে বাঁচলে পরে দলকে নেতৃত্ব দেয়া যাবে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: