রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

জোটের তালিকা প্রকাশ না করার কৌশলে আ`লীগ

জোটের তালিকা প্রকাশ না করার কৌশলে আ`লীগ

ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দলীয় জোটে কোন কোন দল থাকছে তা নির্বাচন কমিশনকে (ইসি) জানিয়েছে আওয়ামী লীগ। তবে রাজনৈতিক কৌশলের অংশ হিসেবে এ নিয়ে সাংবাদিকদের কাছে দলটির প্রতিনিধিরা তথ্য প্রকাশ করেননি।

নির্বাচন কমিশন সচিবকে জোটবদ্ধ নির্বাচনের তথ্য সংক্রান্ত চিঠি দেয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা উপ-কমিটির সদস্য সচিব মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি বলেন, জোটবদ্ধ হয়ে নির্বাচনে অংশ নেয়া সংক্রান্ত তথ্য চেয়ে নির্বাচন কমিশনের নির্দেশনার অংশ হিসেবে তফসিল ঘোষণার তিন দিনের মধ্যে জমা দিতে আমরা বাধ্য। আমাদের সঙ্গে যারা নৌকা প্রতীকে নির্বাচন করবে, তাদের একটি তালিকা আমরা নির্বাচন কমিশনে জমা দিয়েছি।

নওফেল বলেন, দলগুলোর নাম প্রকাশ না করা আমাদের রাজনৈতিক কৌশলের একটি অংশ। কাদের নিয়ে আমরা নির্বাচন করবো, তা নির্বাচন কমিশনকে অবহিত করেছি।

জোটে দলের সংখ্যা বাড়লো না কমলো- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যেহেতু নির্বাচন কমিশনকে জানিয়েছি, এই মুহূর্তে মন্তব্য করাটা সমীচীন হবে না।

জাতীয় পার্টি জোটে আছে কি না- এমন প্রশ্নের জবাবে নওফেল বলেন, আমি ইতোমধ্যে বলেছি, যেহেতু এটি একটি কনফিডেন্টশিয়াল (গোপনীয়) তথ্য এবং আইন অনুসারে সেটি আমরা জমা দিয়েছি। নির্বাচন কমিশন সেটা গ্রহণ করে পরবর্তী ব্যবস্থা নেবে। যেহেতু আইনের বিষয় আছে, সেহেতু এই মুহূর্তে আমরা কোনো মন্তব্য করে আইনের ব্যত্যয় করবো না। কেননা, আমাদের কোনো অথরিটি নেই এই তথ্য প্রকাশ করার।

আইন অনুযায়ী, আবেদন করে এই তথ্য সংগ্রহ করার কথাও সাংবাদিকদের বলেন তিনি।

আগামী ২৩ ডিসেম্বর (রোববার) সংসদ নির্বাচনের ভোট। এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর (বৃহস্পতিবার)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর (বৃহস্পতিবার)। আর প্রতীক বরাদ্দ ৩০ নভেম্বর (শুক্রবার)।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

সিরাজগঞ্জ সৌর বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসছে জুনে
বেলকুচিতে জামান টেক্সটাইল পরিদর্শনে সমাজকল্যাণ মন্ত্রী
রায়গঞ্জে কোকোডাস্ট পদ্ধতিতে ট্রেতে চারা উৎপাদন
সিরাজগঞ্জের নলকায় চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের আর্থিক অনুদান ও ট্রাইসাইকেল বিতরণ
চুরি প্রতিরোধে কাজিপুর থানা পুলিশের মতবিনিময় সভা
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
শাহজাদপুরে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও শরবত বিতরন
সিরাজগঞ্জে মে দিবসের আলোচনা সভায় হেনরী এমপি
গরমে সুপেয় পানি ও শরবত বিতরন করলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ
বেলকুচি পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
কামারখন্দে শ্রমিকদের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেন যুবলীগ