রোববার, ২৩ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সিরাজগঞ্জে চারদফা দাবিতে ম্যাটস্ শিক্ষার্থীদের মানববন্ধন

সিরাজগঞ্জে চারদফা দাবিতে ম্যাটস্ শিক্ষার্থীদের মানববন্ধন

 

কমিউনিটি ক্লিনিকসমূহে উপ-সহকারী কমিউিনিটি মেডিকেল অফিসার নিয়োগসহ চারদফা দাবিতে সিরাজগঞ্জে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে মেডিকেল এ্যসিস্টেন্ট ট্রেনিং স্কুলের(ম্যাটস্) শিক্ষার্থী, কোর্স সম্পন্নকারী বেকার ও পেশাজীবি ডিপ্লোমা চিকিৎসকদের সংগঠন জেলা চাকুরী বাস্তবায়ন কমিটি।

সকালে চৌরাস্তা মোড়, মুজিব সড়কে অনুষ্ঠিত মানববন্ধন শেষে সিভিল সার্জনের মাধ্যমে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। সিরাজগঞ্জ জেলা চাকুরী বাস্তবায়ন কমিটির আহ্বায়ক এসএম আব্দুল হান্নানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- যুগ্ম আহ্বায়ক লিটন সরকার, আব্দুস সামাদ নোমান ও সদস্য সচিব খোদানেওয়াজ অভি।

বক্তারা বলেন, বর্তমান সরকার দেশের প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসা ও স্বাস্থ্যসেবা নিশ্চিৎ করতে কমিউনিটি ক্লিনিকগুলোতে সিএইচসিপিদের মাধ্যমে চিকিৎসা প্রদান করছে। এসব সিএইচসিপিদের প্রশিক্ষণ ও দক্ষতা না থাকায় জনস্বাস্থ্য আজ হুমকীর মুখে। বক্তারা কমিউিনিটি ক্লিনিকগুলোতে ম্যাটস্ থেকে পাশ করা ছাত্র-ছাত্রীদের উপ-সহকারী কমিউিনিটি মেডিকেল অফিসার হিসেবে পদায়ন করে বেকারত্ব দূর করার পাশাপাশি প্রান্তিক জনগোষ্ঠীর প্রকৃত চিকিৎসা ও স্বাস্থ্যসেবা নিশ্চিৎ করার জোর দাবি জানান।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: