রোববার, ২৩ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সিরাজগঞ্জে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে সচেতনামূলক সভা

সিরাজগঞ্জে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে সচেতনামূলক সভা

সংগৃহীত

সিরাজগঞ্জে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও সচেতনামূলক সভা হয়েছে। ‘স্মার্ট ভূমি সেবার ভূমি মন্ত্রণালয়’ প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার দুপুরের দিকে জেলা প্রশাসনের আয়োজনে সদর উপজেলা ভূমি অফিসে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

প্রধান অতিথি হিসেবে এ উদ্বোধন করেন স্থানীয় এমপি ড. জান্নাত আরা হেনরী। পরে ভূমি অফিস থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করা হয়।

জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে রুপান্তর করার জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। তার প্রতিপাদ্য হিসেবে সকল ভূমি অফিসকে স্মার্ট সেবার ব্যবস্থা করতে হবে। ইউনিয়ন ভূমি অফিস গুলোতে স্মার্ট ভূমি সেবা দিতে হবে। এছাড়া ভূমি অফিসে কোন ব্যক্তি এসে সেবার নামে হয়রানি এবং দালাল দ্বারা কোন সেবা গ্রহিতা হয়রানি না হয় সেদিকে নজর দিতে হবে। সরকারের ডিজিটালাইজেশনের অন্যতম সেবা হচ্ছে ভূমি সেবা ডিজিটালাইজেশন। এতে কোন নগদ লেনদেন ছাড়াই ভূমিসেবা গ্রহীতারা কোন সময় ক্ষেপন ও হয়রানিমুক্তভাবে ভূমি অফিস থেকে সেবা নিতে পারছেন। সময়ের ব্যবধানে স্ব-শরীরে উপস্থিত না হয়েও অনলাইনের মাধ্যমে সরকারি যে কোন সেবা গ্রহণ করতে পারবেন।

সভায় স্বাগত বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. ইমরান হোসেন এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কে. এম. হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, বীর মুক্তিযোদ্ধা গাজী ফজলুল মতিন মুক্তা, উপজেলা নির্বাহী অফিসার মো. মনোয়ার হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম রকিবুল হাসান, সিনিয়র সহকারী কমিশনার নুসরাত জাহান প্রমূখ। এ সভায় উপজেলার ইউনিয়ন ভূমি কর্মকর্তা, সেবা গ্রহীতা ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিতি ছিলেন । 

 

সর্বশেষ: