রোববার, ২৩ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সিরাজগঞ্জে বিশ্ব তামাক মুক্ত দিবস উদযাপিত

সিরাজগঞ্জে বিশ্ব তামাক মুক্ত দিবস উদযাপিত

সংগৃহীত

তামাক কোম্পানির হস্তক্ষেপ প্রতিহত করি, শিশুদের সুরক্ষা নিশ্চিত করি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বিশ্ব তামাক মুক্ত দিবস উপলক্ষে সিরাজগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও জেলা তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন টাস্কফোর্স কমিটি সিরাজগঞ্জের আয়োজনে, শুক্রবার (৩১ মে) সকাল ১০ টায় সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সন্মুখ হতে র‍্যালি বের হয়ে সড়ক প্রদক্ষিণ করে এসে শহিদ এ.কে. শামসুদ্দিন সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লিটুস লরেন্স চিরান তিনি তার বক্তব্যে বলেন, সমাজের সচেতন মহলের সবাই মাদকের কূফল, তামাক ব্যবহারের মারাত্মক ক্ষতিকারক দিক তুলে ধরি। স্মার্ট বাংলাদেশ গড়তে মাদক ও তামাক পরিহার ও নির্মূল করতে হবে । মাদক ও তামাক মুক্ত বাংলাদেশ গড়তে সহায়ক ভূমিকা পালন করুন সকলের সহযোগিতা কামনা করছি ।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডাঃ রামপদ রায়। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অর্থ) মোহাম্মদ হান্নান মিয়া, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিরাজগঞ্জের সহকারী পরিচালক মোহাম্মদ রুহুল আমিন প্রমুখ। অনুষ্ঠানে পাওয়া প্রেজেন্টেশন উপস্থাপন করেন, ডিডিপি নির্বাহী পরিচালক কাজি সোহেল রানা এবং অনুষ্ঠান পরিচালনা করেন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমৃতা শারলীন রাজ্জাক।

এসময়ে অনুষ্ঠানে আরও সন্মানিত অতিথি হিসেবে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মহসিন খন্দকার, নিয়ামত আলী খান হিমেল, মোঃ আখিরুজ্জামান, সিরাজগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-(১) মোঃ নূরুল হক নূরু, সিরাজগঞ্জ প্রতিদিন পত্রিকার নির্বাহী সম্পাদক মোঃ ইসমাইল হোসেন, ইসলামিক ফাউণ্ডেশন সিরাজগঞ্জের উপ-পরিচালক মোহাম্মদ ফারুক আহামেদ, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক এস.এম মনিরুল ইসলাম, সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আতাউর রহমান টনি, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি সিরাজগঞ্জের অতিথি উপ-পরিচালক (উদ্যান) মোঃ এনামুল হক সহ অন্যান্যরা বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন।

সর্বশেষ: