মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সিরাজগঞ্জে অনিয়মের দায়ে ক্লিনিক সিলগালা

সিরাজগঞ্জে অনিয়মের দায়ে ক্লিনিক সিলগালা

সংগৃহীত

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় নাজমা ক্লিনিক এন্ড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স নবায়ন ও বিভিন্ন অনিয়ম থাকায় সিলগালা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২২ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় দুদক পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের অভিযানের পরে তাড়াশের সহকারী কমিশনার (ভূমি) মো. খালিদ হাসান ভ্রাম্যমাণ আদালত পরিচানা করে ক্লিনিকটি সিলগালা করে দেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)র পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. মনোয়ার হোসেন। 

দুদক ও ভ্রাম্যামাণ আদালত সূত্রে জানা যায়, দুর্নীতি দমন কমিশন (দুদক) তাড়াশ উপজেলা স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় উপজেলার তালম ইউনিয়নের রানীরহাট দানেশ খাঁন নিউ মার্কেটে অবস্থিত নাজমা ক্লিনিক এন্ড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেন। এসময় স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক লাইসেন্সের নবায়ন না থাকাসহ বিভিন্ন অনিয়ম দেখতে পান তারা। পরে উপজেলা প্রশাসনের মাধ্যমে ক্লিনিকটি সিলগালা করে দেওয়া হয়।

দুর্নীতি দমন কমিশন (দুদক)র পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. মনোয়ার হোসেন বলেন, নানান অনিয়মের তথ্যের ভিত্তিতে আমাদের পাবনা কার্যালয়ের সহকারী পরিচালক সাধন চন্দ্র সূত্রধরের নেতৃত্বে একটি টিম স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় অভিযান পরিচালনা করি। এসময় তাদের বিভিন্ন অনিয়ম পাই। এছাড়াও এখানে একজন ভুয়া চিকিৎসকও ছিলেন। কিন্তু তিনি খবর পেয়েই পালিয়ে যান। পরে উপজেলা প্রশাসনের সহযোগিতা নিয়ে ক্লিনিকটি সিলগালা করে দেওয়া হয়েছে। এছাড়াও ওই ভুয়া ডাক্তারের বিরুদ্ধে কমিশনে ব্যবস্থা নেওয়ার জন্য আমরা আগামীকাল প্রতিবেদন দিব। 

এসময় দুদকের উপ-সহকারী পরিচালক মো. মোক্তার হোসেন, তাড়াশ উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. মনোয়ার হোসেন, তালম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল খালেকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।