মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শিয়ালকোল ও ছোনগাছা ইউনিয়নে কর্মসংস্থান কাজের উদ্বোধ

সিরাজগঞ্জে শিয়ালকোল ও ছোনগাছা ইউনিয়নে কর্মসংস্থান কাজের উদ্বোধন

সিরাজগঞ্জে শিয়ালকোল ও ছোনগাছা ইউনিয়নে কর্মসংস্থান কাজের উদ্বোধন

সংগৃহীত

সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল , ছোনগাছা ইউনিয়নসহ ১০টি ইউনিয়নে একযোগে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থানের কাজের শুভ উদ্বোধন করা হয়েছে।

দুঃস্থ ও অসহায় জনগোষ্ঠীর আপদকালীন সময়ে জীবিকা নির্বাহের পথ নিশ্চিত করতে ২০২৩-২৪ অর্থ বছরের জন্য দ্বিতীয় পর্যায়ে কাজের শুভ উদ্বোধন করা হয়।

শনিবার (২০ এপ্রিল) সকালে সদর উপজেলার সকল ইউনিয়নে উক্ত কাজের স্ব-স্ব ইউনিয়নের চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ, ইউপি সদস্যগণ এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

শিয়ালকোলইউনিয়নে ৩ টি প্রকল্প, চকশিয়ালকোল বাবুর বাড়ি হতে ঈদগাঁ মাঠ রাস্তা, রাজারখাঁর চর রাস্তা হতে ঈদগাঁ মাঠ রাস্তা পর্যন্ত এবং জামুয়া রাস্তার কাজের উদ্বোধন করা হয়। এসময়ে ইউপি চেয়ারম্যান শেখ মোঃ সেলিম রেজা, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ গোলাম আজম তালুকদার বাবলু , সাধারণ সম্পাদক মোঃ জামাল উদ্দিন তালুকদার, স্থানীয় ইউপি সদস্য ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং গণ্যমান্যব্যক্তিবর্গদের অনেকে উপস্থিত ছিলেন। এদিকে, ৬ নং ছোনগাছা ইউনিয়নের ৪টি প্রকল্পের মধ্যে নওদা ফুলকোচা সামছুলের বাড়ি হতে দুধ মেহেরের বাড়ি পযন্ত, ডিগ্রি পাড়া সুলতানের বাড়ি হতে ফসিয়ারের বাড়ি পযন্ত,বিলনলচুঙ্গী গ্রামের মোতালেবের বাড়ি হতে আবু সামার বাড়ি পযন্ত ও পাঁচ ঠাকুর যমুনা নদী রক্ষা বাধ হতে আব্দুল হকের বাড়ি পর্যন্ত চারটি অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান (৪০ দিনের কর্মসূচি) দ্বিতীয় পর্যায়ে কাজের উদ্বোধন করেন সদর উপজেলার ৬ নং ছোনগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী জিন্নাহ।

এসময়ে উপস্থিত ছিলেন, উপসহকারী কৃষি কর্মকর্তা মো.সাইদুল ইসলাম , ইউপি সদস্য আব্দুল মমিন, শহিদুল ইসলাম, জহুরুল ইসলাম, তারিকুল ইসলামসহ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান ৪০ দিনের কর্মসূচী কাজের প্রসঙ্গে সিরাজগঞ্জ সদর উপজেলা প্রকল্প কর্মকর্তা মোঃ সাইদুল হক বলেন, দ্বিতীয় পর্যায়ে ৪০ দিনের কর্মসূচীর কাজ সদর উপজেলার প্রত্যেকটি ইউনিয়নের গ্রামীণ জনপদের রাস্তার উন্নয়ন, যাতায়াত ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের জন্য এ কাজ। কর্মহীন বেকার লোকেরা এ কাজ করবেন ।
সবাইমিলে গ্রামীণ অবকাঠামো উন্নয়নের জন্য ভালো ও সুন্দর করে কাজ করবেন বলে আশা করছি। শনিবার সকালে একই সাথে রতনকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন ,বাগবাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম ,ছোনগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী জিন্নাহ ,বহুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ফরহাদ হোসেন সেখ, শিয়ালকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মোঃ সেলিম রেজা খোকশাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রাশিদুল হাসান রশিদ মোল্লা , কালিয়াহরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুস সবুর সেখ ,সয়দাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নবীদুল ইসলাম কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জিয়াউর রহমান জিয়া মুন্সি এবং মেছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল মজিদ মাষ্টার ইউনিয়নে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান ৪০ দিনের কাজের শুভ উদ্বোধন করেন ।