শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

চৌহালীতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

চৌহালীতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

সংগৃহীত

বিভিন্ন কর্মসূচি ও যথাযোগ্য মর্যাদায় সিরাজগঞ্জের চৌহালীতে ‘ঐতিহাসিক মুজিবনগর দিবসথ পালিত হয়। বুধবার উপজেলা প্রশাসনের আয়োজনের দিবসটি উদ্যাপন উপলক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসানের নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে চৌহালী সরকারি কলেজ মাঠে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, র‌্যালি করেন উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

পরে উপজেলা সেমিনার কক্ষে ‘ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতাথ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান বলেন, বাঙালির স্বাধীনতা সংগ্রামের দীর্ঘ পথ পরিক্রমায় ১৭ এপ্রিল এক স্মরণীয় ও গৌরবোজ্জ্বল দিন।

স্বাধীন বাংলাদেশের সরকার এদিন শপথ গ্রহণ করে বিশ্বের বুকে এক অবিস্মরণীয় নজির স্থাপন করেছিল। সে সময় বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগীরা জাতির পিতার আদর্শ ও নির্দেশনা পালন করার ফলে নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিকভাবে সরকার গঠিত হয়েছিল।

জাতির পিতার নির্দেশনায় জাতীয় চার নেতার যোগ্যতম নেতৃত্বে স্বল্প সময়ে দেশ স্বাধীন হয়। দেশের জন্য এসব ত্যাগ ও অবদানের কথা আমাদের সকলের জানা দরকার। জাতি গঠনে দেশপ্রেম ও ঐক্য গড়ে তোলার জন্য আমাদেরকে বঙ্গবন্ধু ও তাঁর সহযোগীদের আদর্শ ও জীবন সংগ্রাম তুলে ধরতে হবে।

আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোল্লা বাবুল আক্তার, উপজেলা প্রকৌশলী সিরাজুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হেকমত আলী, ওসি তদন্ত শাখাওয়াত হোসেন প্রমূখ।