মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সিরাজগঞ্জের বেলকুচিতে পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ পালিত

সিরাজগঞ্জের বেলকুচিতে পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ পালিত

সংগৃহীত

জীর্ণ পুরাতন সবকিছু ভেসে যাক, ‘মুছে যাক গ্লানি’ এভাবে বিদায়ী সূর্যের কাছে এ আহ্বান জানায় বাঙালি। ১ বৈশাখ আমাদের সকল সঙ্কীর্ণতা, কুপমন্ডুকতা পরিহার করে উদারনৈতিক জীবন-ব্যবস্থা গড়তে উদ্বুদ্ধ করে।

আমাদের মনের ভিতরের সকল ক্লেদ, জীর্ণতা দূর করে আমাদের নতুন উদ্যোমে বাঁচার অনুপ্রেরণা যোগায়। আমরা যে বাঙালি, বিশ্বের বুকে এক গর্বিত জাতি, পহেলা বৈশাখের বর্ষবরণে আমাদের মধ্যে এই স্বাজাত্যবোধ এবং বাঙালিয়ানা নতুন করে প্রাণ পায়, উজ্জীবিত হয়।

সারা দেশের ন্যায় সিরাজগঞ্জের বেলকুচিতে বিভিন্ন  আয়োজনে পালিত হয়েছে বাংলা নববর্ষ পহেলা বৈশাখ।

রবিবার (১৪এপ্রিল) সকালে বেলকুচি উপজেলা প্রশাসনের উদ্যোগে ১৪৩১’বাংলা নববর্ষের অনুষ্ঠান আবশ্যিকভাবে জাতীয় সংগীত ও এসো হে বৈশাখ গান পরিবেশনের মাধ্যমে  জাঁকজমকপূর্ণভাবে উদযাপন করা হয়েছে। আনন্দঘন পরিবেশে বরণ করে নেওয়া হয় বাংলা নতুন বছরকে

উপজেলা নির্বাহী অফিসার আফিয়া সুলতানা কেয়ার সভাপতিত্বে উপজেলা চত্বর থেকে বাংলা নববর্ষের তাৎপর্য এবং মঙ্গল শোভাযাত্রার আয়োজন করা হয় শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেলকুচি ও চৌহালী উপজেলার সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডল,বিভিন্ন স্কুল কলেজের ছাত্র/ছাত্রী শিক্ষক সরকারী কর্মকর্তাসহ  সাংস্কৃতিক সংগঠনগুলোর অংশগ্রহনে মাধ্যমে শোভাযাত্রাটি বেলকুচি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সরকারী কলেজে গিয়ে শেষ হয়।

এছাড়াও দিনব্যাপী বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।