শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

উল্লাপাড়ায় কৃষকদের মাঝে ধানবীজ ও সার বিতরণ করেন শফিকুল এমপি

উল্লাপাড়ায় কৃষকদের মাঝে ধানবীজ ও সার বিতরণ করেন শফিকুল এমপি

সংগৃহীত

সিরাজগঞ্জ উল্লাপাড়া উপজেলায় ২০২৩-২০২৪ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে উফশি আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ২৫০ জন কৃষকদের মাঝে ১ বিঘা জমির জন্য বিনামূল্যে উচ্চ ফলন ধানবীজ ৫ কেজি করে ডিএপি সার ১০ কেজি এমওপি ১০ কেজি সার বিতরণ করা হয়। উল্লাপাড়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিরাজগঞ্জের আয়োজনে

সোমবার (৮ এপ্রিল) বেলা ১২ টার দিকে উপজেলা পরিষদের কৃষি অফিসের সন্মুখ হতে উক্ত ধানবীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ -৪ (উল্লাপাড়া- সলঙ্গা একাংশ) আসনের জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ শফিকুল ইসলাম শফি এসময়ে তিনি সংক্ষিপ্ত এক বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার হলো কৃষিবান্ধব সরকার, কৃষিতে উন্নতি করতে বিপ্লব ঘটাতে আধুনিক প্রযুক্তি গ্রহণ করছে কৃষি প্রণোদনা সহায়তা প্রদান করে আসছেন। আপনার এই ধানবীজ রোপন করে সঠিক ভাবে জমিতে চাষ করবেন এব সার ব্যবহার করবেন।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, উল্লাপাড়া উপজেলার নির্বাহী অফিসার সানজিদা সুলতানা।

এ বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে রাখেন এবং সার্বিকভাবে দায়িত্বে ছিলেন, উল্লাপাড়া উপজেলার সুযোগ্য কৃষি অফিসার কৃষিবিদ সুবর্ণা ইয়াসমিন সুমী তিনি তার বক্তব্যে বলেন, উফশি আউশ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের উৎসাহ বাড়াতে এ প্রণোদনার ধানবীজ সার দেওয়া হলো একদিকে এ ধানের ফলন বৃদ্ধি পাবে অন্যদিকে কৃষকেরা অর্থনৈতিক ভাবে লাভবান হবেন বলে আশা করছি।
এ সময়ে বিতরণ অনুষ্ঠানে উল্লাপাড়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত কৃষি অফিসার মোঃ আসয়াদ বিন খলিল রাহাত, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মোঃ সরোয়ার হোসেন, উপসহকারী কৃষি অফিসার মোঃ আব্দুল আলীম সহ অন্যান্য কর্মচারীগন এবং ১৪ টি ইউনিয়নের এবং উল্লাপাড়া পৌরসভার সুবিধা ভোগী কৃষকেরা এবং স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।