সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

শাহজাদপুরে তিন বেসরকারি হাসপাতালে অভিযান, লক্ষাধিক টাকা জরিমানা

শাহজাদপুরে তিন বেসরকারি হাসপাতালে অভিযান, লক্ষাধিক টাকা জরিমানা

সংগৃহীত

সঠিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে সিরাজগঞ্জের শাহজাদপুরে ৩টি বেসরকারি হাসপাতালকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।শনিবার (৩০ মার্চ) দুপুর ২টায় পৌরশহরের থানার ঘাট এলাকায় অবস্থিত রংধনু হাসপাতালে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ কামরুজ্জামান।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শারমিন আলম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক চিকিৎসক ডা‍ঃ নিলুফা জেসমিন নিলু ও মেডিকেল অফিসার ডাঃ আশরাফুল আলম সহ থানা পুলিশের একটি দল।

এসময় রংধনু হাসপাতাল কর্তৃপক্ষ হাসপাতাল পরিচালনার কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। হাসপাতালের পরিচালক ডাঃ আয়শা আক্তারের চিকিৎসক সনদ ২০০৯ সালে মেয়াদ‌উত্তীর্ণ হলেও তিনি নবায়ন করেননি, কর্মরত চিকিৎসক ডাঃ এমএস আলমের কোন ধরনের সনদ দেখাতে পারেনি, অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ঈষধ সামগ্রী পাওয়া যায় এছাড়াও নার্সদের কোন প্রশিক্ষণ সনদ নেই তারা দেখাতে পারেনি। এসকল অপরাধের কারণে রংধনু হাসপাতাল সাময়িক বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।

এর আগে পৌর শহরের ডাকবাংলো পাড়ায় অবস্থিত পপুলার জেনারেল হাসপাতাল ও পিস ল্যাব হাসপাতালে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় পিচ ল্যাব হাসপাতালকে ৫০ হাজার টাকা ও পপুলার জেনারেল হাসপাতালকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। তিনটি হাসপাতালকে মোট এক লক্ষ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সারমিন আলম বলেন, জনগণের সু চিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যে শাহজাদপুর পৌর শহরের তিনটি বেসরকারি হাসপাতালে অভিযান পরিচালনা করা হয়।

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই