সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

সংগৃহীত

চিরনিদ্রায় শায়িত হলেন সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার হায়দারপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা ম,আ আকবার হায়দার রোকন (৭৬)। তিনি বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (২৭ মার্চ) সকাল সাড়ে ৫টায় মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)।

আকবার হায়দার, রোকন লেখক ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের প্রাক্তন প্রধান প্রকৌশলী, প্রাক্তন মহাপরিচালক, নদী গবেশনা ইনিস্টিউট (ফরিদপুর), আর্ন্তজাতিক পানি বিষেষঞ্জ, ঢাকাস্থ সিরাজগঞ্জ সমিতির আজীবন সদস্য ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, ১ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। এই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে এলাকার মুক্তিযোদ্ধাসহ সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে বুধবার দুপুর ১টায় মরহুমের প্রথম জানাযা রাজধানীর মিরপুর গোলোরট্যাক ঈদগাহ মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। পরে দ্বিতীয় জানাজা হায়দারপুর নিজ বাসভবন প্রাঙ্গনে কামারখন্দ উপজেলার নির্বাহী কর্মকর্তা শাহিন সুলতানা এবং পুলিশ কর্মকর্তা (ওসি) রেজাউল করিমের উপস্থিতিতে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান শেষে স্থানীয় কবর স্থানে দাফন করা হয়। এ সময় কামারখন্দের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী শাহাদত হোসেন ফিরোজী, গাজী আমিনুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সুকুমার চন্দ্র দাস, সাবেক অতিরিক্ত সচিব বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা, শোক সন্তপ্ত পরিবারে প্রতি সমবেদনা জানিয়ে জানান, প্রকৌশলী ম,আ আকবার হায়দার ছিলেন কামারখন্দ বীর মুক্তিযোদ্ধা মহলের সর্বোচ্চ বয়স্ক ব্যক্তি এবং সর্বস্তরের মানুষের শ্রদ্ধার পাত্র।

সিরাজগঞ্জ-২ (কামারখন্দ-সিরাজগঞ্জ) বর্তমান সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী এবং সাবেক সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে গভীর শোক ও তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। প্রকাশ তার প্রথম জানাজায় অংশ গ্রহণ করেন সাবেক সংসদ সদস্য।

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই