সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা

বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা

সংগৃহীত

সিরাজগঞ্জের বেলকুচিতে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) সি এম লাইসেন্স ছাড়াই শাড়ী তৈরি এবং কাপড়ের স্থায়ীত্ব পরীক্ষণ না করার অপরাধে দুই টেক্সটাইল মিলকে ৫০ হাজার টাকা জরিমান করা হয়েছে।

বুধবার (২৭ মার্চ) বিকালে উপজেলা প্রশাসন ও বিএসটিআই রাজশাহী বিভাগীয় অফিসের যৌথ উদ্যোগে এ অভিযান পরিচালনা করা হয়। বিষয়টি নিশ্চিত করেন বিএসটিআই রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (সিএম) ও অফিস প্রধান সাইফুল ইসলাম।

বিএসটিআইয়ের পক্ষ থেকে জানা যায়, বিএসটিআই হতে কাপড়ের রংয়ের স্থায়ীত্ব (কালার ফাস্টনেস টেস্ট) পরীক্ষণ ব্যতীত ও মান সনদ গ্রহণ না করে শাড়ি, গামছা ও লুঙ্গি উৎপাদন ও বিক্রয় বিতরণ করার অপরাধে বিএসটিআই আইন-২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় বেলকুচি উপজেলার বওড়া এলাকার মনির এন্ড ব্রাদার্স (সম্রাট শাড়ি) কে ২৫ হাজার টাকা এবং শেরনগর এলাকার ফাতেমা কটেজ ইন্ড্রাঃ (লুঙ্গী) কে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সেইসাথে প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।পাশাপাশি আদালত প্রতিষ্ঠান সমূহকে আগামী ৭ দিনের মধ্যে বিভিন্ন কাপড়ের অনুকূলে বিএসটিআইয়ের সিএম লাইসেন্স গ্রহণের পরামর্শ দেন।

ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন বেলকুচি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শিবানী সরকার। এসময় বিএসটিআইয়ের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার (সিএম) দেলোয়ার হোসেন ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই