বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

কাজিপুরে মহান স্বাধীনতা দিবস উদযাপনে তানভীর শাকিল জয় এমপি

কাজিপুরে মহান স্বাধীনতা দিবস উদযাপনে তানভীর শাকিল জয় এমপি

সংগৃহীত

সিরাজগঞ্জের কাজিপুরে নানা আয়োজনে স্বাধীনতার ও জাতীয় দিবস পালিত হয়েছে।  কাজিপুর উপজেলা প্রশাসনের আয়োজনে এই দিবসটি পালিত হয়।

মঙ্গলবার (২৬ মার্চ) দিবসটি উপলক্ষে সকালে উপজেলা স্বাধীনতা স্কয়ারে আ.লীগ ও তার বিভিন্ন অঙ্গ সংগঠন, কাজিপুর উপজেলা প্রশাসন, কাজিপুর উপজেলা প্রেসক্লাব, বঙ্গমাতা সাংস্কৃতিক জোট সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে সকাল সাড়ে দশটায় উপজেলা পরিষদ মাঠে পবিত্র কুরআন তেলাওয়াত দিয়ে অনুষ্ঠানের প্রধান কার্যক্রম শুরু হয়।

পরে পুলিশ, ফায়ার সার্ভিস, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও বিএনসিসি’র সদস্যরা কুচকাওয়াজে অংশ নেন। কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেনের সভাপতিত্ব  ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চিত্রা রানী সাহার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ -১ কাজিপুর আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সানজিদা মুক্তারী, উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু, মহিলা ভাইস চেয়ারম্যান শাপলা খাতুন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোমেনা পারভীন পারুল , পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার, কাজিপুর থানার অফিসার ইনচার্জ  শহিদুল ইসলাম , আ.লীগের সভাপতি আলহাজ্ব রেফাজ উদ্দিন (মাষ্টার) ও উপজেলার বীর মুক্তিযোদ্ধাগণ । 

অনুষ্ঠানে উপজেলার কয়েকটি প্রতিবন্ধী বিদ্যালয় সহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ডিসপ্লেতে অংশ নেয়। এরপর উপজেলা পরিষদ একাডেমিতে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।