শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

সিরাজগঞ্জে জেলা পর্যায়ে প্র‌শিক্ষণ প্রাপ্ত ইমাম সম্মেলন অনুষ্ঠিত

সিরাজগঞ্জে জেলা পর্যায়ে প্র‌শিক্ষণ প্রাপ্ত ইমাম সম্মেলন অনুষ্ঠিত

সংগৃহীত

সিরাজগঞ্জে জেলা পর্যায় প্রশিক্ষণ প্রাপ্ত ইমাম সম্মেলন -২০২৪ অনু‌ষ্ঠিত হয়েছে। ইসলামিক ফাউণ্ডেশন সিরাজগঞ্জের আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় রবিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ২ টায় সিরাজগঞ্জ জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত ইমাম সম্মেলনের প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান এসময়ে তিনি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার ইমামদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তুলতে কাজ করছে। এ প্রশিক্ষণ বাস্তব জীবনে কাজে লাগিয়ে স্বাবলম্বী ও উন্নয়ন হবে আর ভালো মানুষ হিসেবে গড়ে উঠবে ।

মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ সহ সকল ধরনের অপরাধমূলক কর্মকান্ড ও অন্যায় কাজ ইসলাম ধর্মে কোন স্থান নাই। ইসলাম হলো শান্তির ধর্ম। ইসলামের অপব্যাখ্যা দিয়ে যারা সমাজে কুসংস্কার ছড়িয়ে, সন্ত্রাস, উগ্রবাদ, জঙ্গিবাদ সৃষ্টি করে তারা দেশ জাতির ও ইসলামের শত্রুু । তাই আপনারা দেশের জন্য ভালো কিছু করে দেখাতে হবে।

আপনারা হলেন ইমাম, আর এর অর্থ হচ্ছে নেতা। মানুষ আপনাদের কথার অনুসরণ করে থাকে। তাই ধর্মীয় আইন ও রাষ্ট্রের সকল বিষয়ে জানতে হবে । ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা হলেন, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, সিরাজগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মোহাম্মদ ফারুক আহামেদ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, জেলা মডেল মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা তরিকুল ইসলাম।

অনুষ্ঠান সঞ্চালনা করেন, ইসলামিক ফাউণ্ডেশন সিরাজগঞ্জের ফিল্ড অফিসার মোঃ শাহিন সরকার। এ ইমাম সম্মেলনে ইসলামিক ফাউণ্ডেশন সিরাজগঞ্জের ফিল্ড অফিসার মোঃ মহিউদ্দিন, মোঃ আনোয়ার হোসেন, মোঃ মাহবুবুল আলম, মোঃ রেজাউল করিম সহ অন্যান্য কর্মচারী গণ উপস্থিত ছিলেন।

জেলা পর্যায়ের এ ইমাম সম্মেলনে ১৫০ জন বিশিষ্ট ইমামগণ অংশগ্রহণ করে ।