শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

চৌহালীতে ফুলেল শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

চৌহালীতে ফুলেল শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

সংগৃহীত

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার চেতনা নিয়ে যথাযথ মর্যাদায় মহান শহীদ ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালন করেছে শ্রদ্ধা জানিয়েছেন চৌহালীর সর্বস্তরের মানুষ।

দিবসের প্রথম প্রহর রাত ১২টা এক মিনিটে চৌহালী সরকারি কলেজের কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রেরপক্ষে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন চৌহালী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাহবুব হাসান ।

এরপর মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ, থানা পুলিশ, আনসার ও গ্রাম ও প্রতিরক্ষা বাহিনীসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। এরপর বঙ্গবন্ধু ও তার পরিবারসহ সকল ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় ছিলেন উপজেলা চেয়ারম্যান ফারুক হোসেন, আ’লীগের সভাপতি মো.তাজ উদ্দিন, ভাইস চেয়ারম্যান মোল্লা বাবুল আক্তার, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: রফিকুল ইসলাম, অতিরিক্ত কৃষি কর্মকর্তা সাব্বির আহমেদ সিফাত, পরিবার পরিকল্পনা কর্মকর্তা গিয়াস উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন অফিসার পিআইও হেকমত আলী , আনসার ও ভিডিপি কর্মকর্তা বশির উদ্দিন, ইউ আর সি অফিসার চঞ্চল কুমার মিস্ত্রি ও মৎস্য অফিসের জ্যেষ্ঠ ক্ষেত্রে সহকারি মো. শফিকুল ইসলাম শফিক প্রমুখ উপস্থিত ছিলেন। এদিকে সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রভাত ফেরী পালিত হয়েছে।

সর্বশেষ: